হিল জুতা যত্নে রাখবেন যেভাবে

ঢাকা, ৮ জুন, ২০১৯ | 2 0 1

হিল জুতা যত্নে রাখবেন যেভাবে

পরিবর্তন ডেস্ক: ৩:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ০৮, ২০১৯

হিল জুতা যত্নে রাখবেন যেভাবে

হিল জুতা নারীর লুকে এক আলাদা গ্ল্যামার যোগ করে। তা সে ওয়েস্টার্ন বা বাঙালি, যে আউটফিটই পরা হোক না কেন। পায়ে হিল থাকলে এমনিই নারী হয়ে উঠে অনন্যা। হিল জুতায় যে কোনও অনুষ্ঠানে সকলের নজর কাড়া যায় সহজেই। নারী মানেই সুন্দর, নিজেকে সুন্দররূপে তুলে ধরতে এটুকু তো করাই যায়।

যে কোনও হিল জুতা ব্যবহারের ক্ষেত্রে কয়েকটি বিষয় মাথায় রাখুন

টিপস ১- রোজ নয়

এক জোড়া হিলের ওপর ভরসা করে কখনওই দশটা পাঁচটার রোজনামচা প্ল্যান করা ঠিক নয়। তার চেয়ে বরং অনেকগুলো হিল কিনুন এবং রোজ পোশাকের সঙ্গে জুতা বদল করুন। ফ্যাশনে ইন থাকাও হল, আবার হিলের যত্ন নেওয়াও হল।

টিপস ২- ড্রাইভে না

হিল পরে কখনওই ড্রাইভ করবেন না। কারণ ড্রাইভ করার ক্ষেত্রে পায়ে চাপ দিতে হয়। এতে হিলের ক্ষতি হতে পারে। ফলে খুব তাড়াতাড়ি হিল নষ্ট হয়ে যায়। তাই কখনওই হিল পরে ড্রাইভ করাটা ঠিক নয়।

টিপস ৩- পরিষ্কার ও পরিচ্ছন্ন

হিল জুতা সবসময় পরিষ্কার ও পরিচ্ছন্ন রাখুন। তুলা ময়শ্চারাইজারে ডুবিয়ে সেটিকে নিংড়ে নিয়ে জুতা পরিষ্কার করতে পারেন। তাছাড়া বাড়ি ফিরেই ব্রাশ দিয়ে জুতার ধুলা ঝেড়ে নিন। এছাড়া হিলে দাগ এবং ধুলা জমলে সুয়েড ইরেজার দিয়ে জুতা পরিষ্কার করতে পারেন।

টিপস ৪- সুগন্ধের জন্য

জুতায় দুর্গন্ধ হলে বিষয়টা খুবই চাপের। এতে জুতাও নষ্ট হয়ে যায়। এমন হলে, জুতায় বেকিং সোডা ছড়িয়ে এক রাত রেখে দিন। পরদিন ভালো করে পরিষ্কার করে নিলেই জুতার গন্ধ দূর হবে। তাছাড়া জুতায় সুগন্ধি লাগাতে পারেন।

টিপস ৫- আলমারিতে রাখুন

জুতাকে সযত্নে রাখার আরেকটি দারুণ টোটকা জুতাকে আলমারিতে রাখা। এতে জুতা ভালো থাকে। প্লাস এতে ময়লার স্তর পরে না। আলমারির একটি তাক হিল রাখার জন্য ব্যবহার করুন। একটি ড্রয়ারও ব্যবহার করতে পারেন।

জিজাক/

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও