ব্যক্তিত্ব বাড়াতে কিছু ফ্যাশন ও স্টাইল বর্জন করুন

ঢাকা, ১২ জুন, ২০১৯ | 2 0 1

ব্যক্তিত্ব বাড়াতে কিছু ফ্যাশন ও স্টাইল বর্জন করুন

পরিবর্তন ডেস্ক ১:২০ অপরাহ্ণ, জানুয়ারি ০৪, ২০১৯

ব্যক্তিত্ব বাড়াতে কিছু ফ্যাশন ও স্টাইল বর্জন করুন

আরে ভাই আপনাকে কেউ নিষেধ করেনি ঠোঁটে লিপিস্টিক মেখে ঘুরতে। তবে কথা হচ্ছে এই লিপিস্টিকের রঙ আপনার ব্যক্তিত্বকে কতটা রঙিন করবে সেটা আগে ভাবুন। ফ্যাশন পুরুষ ও নারী সবার জন্যই। তবে অবশ্যই পুরষ ও নারীর ফ্যাশন আলাদা। রুচিসম্মত ফ্যাশন আপনাকে এনে দিবে আলাদা ব্যক্তিত্ব। আর রুচিহীন ফ্যাশনে আপনাকে এনে দিবে ব্যক্তিত্বহীনতায়। পুরুষ হয়ে কানে দুল, গলায় চেন, হাতে বালা নিজেই চিন্তা করুন অবস্থাটা। অনেকে আবার মেয়েদের মতো লম্বা চুলও রাখেন। কেউ কেউ তো হেয়ার ব্যান্ডও পরেন। ভ্রু প্লাক, ওয়াক্সিং থেকে শুরু করে কিছুই বাদ দেন না। ব্যতিক্রমী মনে হলেও এটাই এখন পুরুষদের নতুন ফ্যাশন ট্রেন্ড। কিন্তু নারীরা পুরুষদের এমন সাজগোজ একেবারেই পছন্দ করেন না। আর না করাটাই স্বাভাবিক। সব নারীরা পুরুষদের পুরুষ ভাবতেই পছন্দ করেন।

তাই মেয়ে বান্ধবী অথবা প্রেমিকা যেটাই খুজতে বা তৈরি করতে যান না কেনো কিছু বিষয় মাথায় রাখা উচিৎ। আসুন তাহলে জেনে নেই আপনার কোন কোন ফ্যাশন বা স্টাইল নারীরা মটেও পছন্দ করেন না।

মোজা: ক্যাজ়ুয়াল হোক বা ফর্মাল, দয়া করে রঙিন মোজা পরবেন না। খুব বাজে দেখায় রঙিন মোজায়। ছেলেদের এই একটি বিষয় মেয়েদের খুবই অপছন্দের। যদিও এর সাথে আপনার বয়সটা মাথায় রাখতে হবে। কারণ টিনেজারদের ক্ষেত্রে একটু রঙচঙয়ের বিষয়টা মানায়। তার মানে এই না যে সব বয়সেই এটা ভালো লাগবে।

নেকলেস: নিজেই একবার ভেবে দেখুন বিষয়টা। গহনা আসলে কাদের বেশি মানায়। মানলাম আপনি বেশ সাহসী, আর পাঁচজনের চেয়ে আলাদা আপনার ফ্যাশন স্টেটমেন্ট। কিন্তু গলায় নেকলেস পরা পুরুষদের খুব একটা পছন্দ করেন না নারীরা।

ডিপ ভি V-নেক: ভি নেক বরাবরই মেদের ফ্যাশন ছিল। সিনেমার হিরোদের দেখে ভালো লাগলেও আদতে কিন্তু মেয়েরা এই স্টাইল পুরুষের ক্ষেত্রে পছন্দ করে না। যেসব পুরুষ ডিপ ভি V-নেক টি-শার্ট পরেন, মহিলারা তাদের একেবারেই পছন্দ করেন না।

লেদার প্যান্ট: লেদার প্যান্ট পরে মেয়েদের ভালো লাগে, বেশ হট দেখায়। কিন্তু ছেলেদের একেবারেই মানায় না লেদার প্যান্ট। বান্ধবীর সাথে দেখা করতে গেলে লেদার বাদ দিয়ে জিন্স বা অন্য কোনো প্যান্ট লিস্টে রাখুন।

টাইট টি-শার্ট: যাদের শরীরে টিকটিকির মতো ভুঁড়ি রয়েছে তারা, এড়িয়ে চলুন অতিরিক্ত টাইট টি-শার্ট। কারণ ভুড়িতে টাইট টি-শার্ট খুব বিচ্ছিরি দেখায়।

টাইট শর্টস্: সমুদ্র সৈকতে বা সুমিংয়ে গিয়ে যদি ভাবেন আপনাকে দেখে মেয়েরা ফিদা হবে, তবে টাইট শর্টস্ দূরে রাখুন। টাইটের সাথে হাইটটাও মাথায় রাখবেন। কারণ মেয়েরা নিজেরা হাংকি ফাংকি ফ্যাশন করলেও ছেলেদের বেলায় মার্জিতকে প্রাধান্য দিয়ে থাকেন।

আরো কিছু টিপস:

মুখে যেন সিগারেট বা অন্য কোনো দুর্গন্ধ না থাকে।

চুলে কালার ও ফাঙ্কি হেয়ার স্টাইল দূরে রাখুন।

হাতে বড় সাইজের আংটি না পরলেই ভালো করবেন।

নিজের দেহের সাথে মানায় না এমন পোশাকে ভুলেও ফ্যাশন করতে যাবেন না।

এটা মনে রাখলে ভালো করবেন যে আমাদের দেশের মেয়েরা গহনা পরা ও মেকআপ লাগানো ছেলেদের ফ্রেন্ড সার্কেলে রাখতে পছন্দ করে। কিন্তু মটেও প্রেমিক বা স্বামী হিসেবে নয়।

মোট কথা এটাই যে ফ্যাশন যেটাই করুন না কেনো এটা মাথায় রাখবেন নারীরা পুরুষকে পুরুষের মতোই দেখতে পছন্দ করে।


ইসি/

 

ফ্যাশন: আরও পড়ুন

আরও