ফ্যাশন আপনার, ইচ্ছাটা হওয়া চাই আপনার

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

ফ্যাশন আপনার, ইচ্ছাটা হওয়া চাই আপনার

পরিবর্তন ডেস্ক ১:৫০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০১৮

ফ্যাশন আপনার, ইচ্ছাটা হওয়া চাই আপনার

কোনো ফ্যাশন একসময় বেশ জনপ্রিয় ট্রেন্ড হয়ে উঠলেও তা কতদিন টিকে থাকবে সেটা অনুমান করা কঠিন। যেসব ফ্যাশন এক সময় ভুল বলে বিবেচিত হতো তাই একসময় ঠিক বলে বিবেচিত হয়। আবার এর উল্টোটাও রয়েছে। দেখে নেওয়া যাক ফ্যাশনের এমন কয়েকটি উদাহরণ, যা একসময় নিতান্তই ভুল বলে বিবেচিত হতো। এখন চাইলে সেগুলো উপেক্ষা করতে পারেন।

স্যান্ডেলের সঙ্গে মোজা পরা যাবে না: মোজা কেবল জুতার সঙ্গেই পরতে হবে এমন কথা এখন আর চলে না। বর্তমানে এমন কিছু স্যান্ডেল আছে যার সঙ্গে স্বাচ্ছন্দেই মোজা ব্যবহার করা যায়। এছাড়া যখন শীতকাল তখন স্যান্ডেলের সঙ্গে মোজা পরলে খুব একটা ভুল হবে না।

নেভি ব্লুর সঙ্গে কালো পরা যাবে না: নেভি ব্লু ও কালো রঙ বেশ কাছাকাছি। মূলত তাই এই দুই রঙের পোশাক একসঙ্গে পরা যাবে না বলে অনেকেরই মনে হতো। কিন্তু নিয়ম ভঙ্গ করে একবার পরেই দেখুন। এই দুই রঙে মানাবে বেশ।

একাধিক স্টাইলের প্রিন্টের পোশাক একসঙ্গে পরা যাবে না: একই আউটফিটে একাধিক স্টাইলের প্রিন্টের পোশাকে হয়তো অনেক অগোছালো মনে হতে পারে। কিন্তু এটা চাইলেই মানিয়ে নেওয়া যায়।

নির্দিষ্ট বয়সের পর স্টাইল পরিবর্তন করতে হবে: চাইলে নির্দ্বিধায় একই স্টাইলে যতদিন ইচ্ছা থাকতে পারবেন। ৭৫-এ স্কার্ট কিংবা ২৫-এ মাটন স্লিভ পরেন, সেটাও পুরোপুরি নিজস্ব ব্যাপার।

ঝকঝকে আইটেমগুলো সন্ধ্যার জন্য রেখে দিন: সেকুইন সম্বলিত কিংবা ঝকঝকে ড্রেসগুলো কেবল সন্ধ্যায় পরতে হবে এমন কোনো কথা নেই। এখন এই পোশাক দিনেও অন্যান্য ক্যাজুয়াল পোশাকের মতোই পরা যায়।

আনুষঙ্গিকগুলো মানিয়ে পরতে হবে: পোশাকের সঙ্গে যে আনুষঙ্গিক আইটেম যোগ করছেন তা আউটফিটের সঙ্গে মিলতেই হবে এমন কোনো কথা নেই। কিছু ক্ষেত্রে আউটফিটের বিপরীত আনুষঙ্গিকও খুব সুন্দরভাবে মানিয়ে যায়।

ইসি/