প্রসাধনীর ভিন্ন যত ব্যবহার!

ঢাকা, মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ | ৮ কার্তিক ১৪২৫

প্রসাধনীর ভিন্ন যত ব্যবহার!

পরিবর্তন ডেস্ক ১:৪১ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

প্রসাধনীর ভিন্ন যত ব্যবহার!

আমরা অনেক সময় শখ করে দরকারি বা পছন্দ হলেই প্রসাধনী কিনে নিয়ে আসি। কিন্তু সব সময় যে সঠিকভাবে সেই প্রসাধনী ব্যবহার করা হয় তা কিন্তু না। অনেক সময় কেনার পর ভালো লাগে না, আবার অনেক সময় কেনার সুট করে না, অথবা ব্যবহার না করতে করতে মেয়াদ চলে যায়। সব শেষে এদের এক মাত্র স্থান হয় ময়লার ঝুড়ি। এবার থেকে এসব প্রসাধনী ফেলার আগে কয়কবার ভেবে নিবেন। কারণ আপনার এক কাজে না লাগলেও আরো অনেক কাজে লাগাতে পারে এই সমস্ত প্রসাধনীগুলো। কীভাবে? আসুন তাহলে জেনে নেই প্রসাধনীর যত ভিন্ন ব্যবহার।

১. ত্বকের যত্নের জন্য আনা টোনারটি যদি ত্বকে ব্যবহার না করেন তাহলে এটি দিয়ে আপনার কিবোর্ড, মাউস ও এই ধরনের জিনিসগুলো ব্যবহার করতে পারেন।

২. কোনো ক্রিম কিনে আনার পর সুট করছে না বা পছন্দ হচ্ছে না? কোনো সমস্যা নেই, ক্রিমটি আপনার লেদারেরে ব্যাগ বা জিনিস পত্রের সুরক্ষায় ব্যবহার করতে পারেন। ক্রিম হাতে নিয়ে ভালো মতো লেদারে জিনিসের গায়ে ঘষে নিন। পরে টিস্যু দিয়ে ভালো মতো মুছে নিন। এতে লেদারের জিনিসে ফাঙ্গাস পড়বে না। অনেক দিন ভালো থাকবে।   

 

৩. কিনে আনার পর লাল লিপিস্টিকটা পছন্দ হচ্ছে না? সমস্যা নেই, এটি দিয়ে এখন আপনার ট্যাটু ডিজান চেঞ্জ করে নিতে পারেন। অথবা মেকআপের সময় চোখের নিচের কালো দাগ ঢাকতে কন্সিলর হিসেবে ব্যবহার করতে পারেন। এছাড়া মেকআপের কাউন্ট্রি করার জন্য এটা ব্যবহার করতে পারেন।

 

৪. চুলের ময়েশ্চারাইজার ধরে রাখার জন্য ব্যবহার করতে পারেন আপনার লিপ বামটিকে।

 

৫. অন্তর্বাস ধোয়ার জন্য শ্যাম্পু ব্যবহার করুন। তাহলে অন্তর্বাসের সেপ চেঞ্জ হবে না।

 

৬. কাপড়ের আলগা ধুলা ময়লা দূর করার জন্য একটি টাওয়ালে একটু হেয়ার স্প্রে নিয়ে মুছে নিন। দেখবেন চিটচিটে ছাড়াই আপনার কাপড় পরিষ্কার হয়ে গেছে।

 

৭. নেইলপলিশ রিমুভারটি ব্যবহার করতে পারেন আপনার টাইলস পরিষ্কারের কাজে।

 

৮. নেইলপলিশ রিমুভার দিয়ে শুধু নেইলপলিশ নয়, কাপড়ে লেগে যাওয়া প্রসাধনীর দাগও সহজে তুলে ফেলতে পারবেন।   

 

৯. ট্রান্সফারেন্ট কালার নেইলপলিশ শুধু নেইল সাইন করার জন্য না। এটা ছোট ছোট কিছু জোড়া লাগাতে বা ত্রুটি ঢাকতেও ব্যবহার করতে পারবেন।

 

১০. কসমেটিক্স ওয়েলের মেয়াদ চলে গেলে ফেলে না দিয়ে স্টিলের সিনক বা এই ধরনের জিনিসের সাইন ও জোং ধরা ব্যবহার করতে পারেন।

 

১১. টুথব্রাশটি পুরনো হয়ে গিয়েছে? এটি এখন ফেলে দিবেন? ফেলে দেয়ার আগে চিন্তা করুন। এটি কিন্তু আপনার নাকের ‘ব্ল্যাক হেটস’ ও রেশ তোলার কাজে খুব ভালো সাপোর্ট দিবে।

তথ্য সূত্র : ব্রাইডসাইড 

ইসি/এসবি