পুরুষদের শীতল অন্তর্বাস ‘স্নো-বলস’

ঢাকা, বুধবার, ১৮ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

পুরুষদের শীতল অন্তর্বাস ‘স্নো-বলস’

পরিবর্তন ডেস্ক ১২:৪৭ অপরাহ্ণ, জুন ২৬, ২০১৮

print
পুরুষদের শীতল অন্তর্বাস ‘স্নো-বলস’

এই প্যাচপ্যাচে গরমে পুরুষদের শরীর ও মন ঠান্ডা রাখতে তৈরি করা হয়েছে একটি ‘কুল’ অন্তর্বাস। অন্তর্বাসটির পোশাকি নাম ‘স্নো-বলস’। সম্পূর্ণ সুতি কাপড়ের তৈরি স্ট্রেচেবল এই অন্তর্বাসের আরো একটি গুণ রয়েছে। অন্তর্বাসের যে কুলিং প্যাড এটিকে ঠান্ডা রাখে, সেটি ইচ্ছেমতো সরিয়ে রেখেও অন্তর্বাসটি ব্যবহার করা যেতে পারে। কাঠ ফাটা গরমেও 'কুল' হয়ে যাবেন।

গরমে খেলার মাঠে অনেক খেলোয়াড়দের জার্সির ভেতরে ‘স্কিনি’ পরতে দেখা যায়। এই বিশেষ ‘স্কিন টাইট’ পোশাক শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে, ফলে ঘাম হয় না। এই অন্তর্বাসটিও ঠিক তেমনভাবেই কাজ করবে বলে জানা গেছে। ফলে এবার ভ্যাপসা গরমেও আপনি থাকবেন আরামে। কিন্তু কোথায় এই মহার্ঘ জিনিসটি? অনলাইনে যেকেনো ই-কর্মাস সাইটে ‘স্নো-বলস’ লিখে সার্চ করলেই পেয়ে যাবেন।

বিজ্ঞানসম্মত পদ্ধতিতে তৈরি করা হয়েছে এই অন্তর্বাসটি যা স্পার্ম কাউন্ট স্বাভাবিক রাখতেও বিশেষভাবে সাহায্য করবে। এর মধ্যে থাকা কার্বক্সাইমথিল সেলুলোস সোডিয়াম (Carboxymethyl Cellulose Sodium) জেল পুরুষদের যৌনাঙ্গকে শীতল রাখতে সাহায্য করে। ফলে স্পার্ম কাউন্টও স্বাভাবিক থাকে। এই বিশেষ জেল ভরা প্যাকেটটি মাত্র ৩০ মিনিট ফ্রিজে বা বরফের সংস্পর্শে রাখলেই পরবর্তী বেশ কয়েক ঘণ্টার জন্য নিশ্চিন্ত!

উষ্ণ আবহাওয়া পুরুষদের স্পার্ম কাউন্টের উপর কুপ্রভাব ফেলে। অন্তত এমটাই দাবি করছে একাধিক গবেষণা। বিশ্ব উষ্ণায়ন যখন বাস্তবতা হয়ে দাঁড়িয়েছে, তখন শুক্রাণু সংক্রান্ত এমন দাবি নিশ্চিতভাবেই কপালের ভাঁজ বাড়াচ্ছে। গবেষণায় আরো জানা যাচ্ছে, অত্যধিক গরমে পুরুষরা যৌন মিলনের সময়ও যথেষ্ট অস্বাচ্ছন্দ্য বোধ করেন।

রাস্তাঘাটে চলাফেরার ক্ষেত্রেও সারা ক্ষণ একটা অস্বস্তি কাজ করে। শরীরের বিভিন্ন অংশে ঘাম জমে ‘ফাঙ্গাল ইনফেকশন’ (ছত্রাক-ঘটিত সংক্রমণ)-এরও আশঙ্কা থেকেই যায়। তবে এ বার এই সমস্যা থেকে স্বস্তি। কারণ, পুরুষদের জন্য বাজারে আসছে এমন একটি অন্তর্বাস, যা সর্বক্ষণ ঠান্ডা রাখবে পুরুষদের শরীর।

ইসি/

 
.



আলোচিত সংবাদ