চশমা পরেও ফুটিয়ে তুলুন গ্ল্যামার

ঢাকা, শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | ৩ ভাদ্র ১৪২৫

চশমা পরেও ফুটিয়ে তুলুন গ্ল্যামার

পরিবর্তন ডেস্ক ৩:২৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৫, ২০১৮

print
চশমা পরেও ফুটিয়ে তুলুন গ্ল্যামার

হয়তো বা আপনি আপনার চোখের সমস্যার কারণে চশমা নিয়েছেন। কিন্তু মনে মনে জলাঞ্জলী দিয়েছেন আপনার সকল সাজ ফ্যাশনকে। কারণ আপনি ধরেই নিয়েছেন যে চশমা পরার পর আপনি যতই সাজগোজ করুন আর যতই ফ্যাশন করুন না কেনো চশমার জন্য সব কিছু ডাল হয়ে যাবে। আবার অনেকে ভাবেন ভাবেন যে চশমা পরার কারণে হয়তবা তাদের সুন্দর চোখ দুটো ভালমতো দেখা যাচ্ছে না বা সুন্দর লাগছে না। কিন্তু এখন থেকে চশমা পরেও আপনার চোখ দুটো হবে আকর্ষণীয়। আজ আমরা আপনাকে জানাবো এই সমস্যা থেকে মুক্তি পেতে কিছু টিপস।

চশমা কেনার সময় একটু ফ্যাশনেবল চশমা কিনুন। চশমা কেনার সময় অবশ্যই অন্যের চোখের টা দেখে কিনবেন না। যেটা নিজের চোখ ও চেহারার সাথে মানাবে সেটাই কিনুন।

যারা চশমা পরেন তারা কিন্তু অজান্তেই চোখের তলার কালি ও ফোলা আরো বেশি করে হাইলাইট করে ফেলেন। তাই যত তাড়াতাড়ি সম্ভব চোখের কালি ও ফোলা ভাব ঠিক করুন।

চোখের তলার ফোলাভাব বরফ ঘষলে কমে যায়। তাই মেক আপ করার আগে চোখের তলায় একটু বরফ ঘষে নিন। এরপর কালার কারেক্টিং কনসিলার দিয়ে ভালো করে চোখের তলার কালি মুছে ফেলুন।

চোখের নীচের পাতায় কাজল বা আই লাইনার না লাগানোই ভালো। কারণ এতে চোখের তলার কালি আর ফোলা ভাব আরো বেশি করে দৃষ্টি আকর্ষণ করবে।

এটা সত্যি যে চশমার কারণে চোখের আই শ্যাডো ঢাকা পড়ে যায়। তাই ন্যুড কালার বা সোনালী রং দিয়ে চোখের পাতা হাইলাইট করুন‚ এরফলে চোখ অনেকটা বড় দেখাবে।

চোখের আইশ্যাডো এমন রঙের নির্বাচন করুন যাতে সেটা চশমার ভিতর দিয়ে দেখা যায়। তবে মনে রাখবেন চশমার ফ্রেম আর আই শ্যাডোর রং যেন আলাদা হয়।

নীল‚ সবুজ এবং লাইল্যাক রং খুব ভালো দেখায়। চোখের পাতায় প্রথমে একটা হাল্কা রং লাগিয়ে নিন। এবার চোখের বাইরের কোণায় গাঢ় রঙ লাগান।

যে মহিলারা চশমা পরেন তাদের জন্য চোখের পাতা হাইলাইট করা অত্যন্ত জরুরি। ভালো করে মাস্কারা লাগানোর আগে আই ল্যাশ কার্লার দিয়ে চোখের পাতা কার্ল করে নিন। এরপর দু তিনবার মাস্কারা লাগান।

আই লাইনার লাগানোর আগে মনে রাখবেন আপনার চশমার ফ্রেম যতটা মোটা হবে আই লাইনার ও যেন তত মোটা হয়।

চশমার ফলে আপনার চোখ ম্যাগনিফাই হয়ে বড় দেখায় তার সুযোগ নিন। চোখের নীচের পাতায় হাল্কা করে শিমর বা উজ্জ্বল কোন রং লাগান।

চশমা থাক বা না থাক মোটা আনশেপড ভ্রু কিন্তু মোটেই ভালো দেখায় না। তাই মাসে অন্তত দুবার ভ্রু প্লাক করে নিন। গাঢ খয়েরি রঙের আই শ্যাডো দিয়ে ভ্রু আরো গাঢ় করে তুলুন। এরপর ভালো করে স্মাজ করে নিন।

চোখ যখন চশমায় ঢাকা তখন চোখ ছাড়া যাতে ঠোঁটে অন্যের চোখ আটকে যায় তার ব্যবস্থা করুন। আই শ্যাডোর কথা ভুলে গাঢ় লাল রঙের লিপস্টিক দিয়ে ঠোঁট রাঙিয়ে তুলুন। হট পিঙ্ক বা ডিপ বেরিও পছন্দ করতে পারেন।

এছাড়াও গালে অবশ্যই ব্লাশ লাগাতে ভুলবেন না। কিন্তু খেয়াল রাখবেন যেনো অন্য সব শেডের সাথে যেন ব্লাশের কালারের মিল থাকে। নয়তো পুরো মুখই বেমিল হয়ে যাবে।

ইসি/ 

 
.


আলোচিত সংবাদ