কম উচ্চতার নারীদের জন্য কিছু ফ্যাশন টিপস 

ঢাকা, বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮ | ১ ভাদ্র ১৪২৫

কম উচ্চতার নারীদের জন্য কিছু ফ্যাশন টিপস 

পরিবর্তন ডেস্ক ১:১৮ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৮

print
কম উচ্চতার নারীদের জন্য কিছু ফ্যাশন টিপস 

পায়ে অসহনীয় ব্যাথা নিয়েও হাই হিল পরে বেড়াচ্ছেন একটু লম্বা দেখানোর জন? কেউ যেন নাটা, খাটা, বাটু না বলে তাই এতো কসরত? আর বিনিময়ে কি পাচ্ছেন? নিজের বডি সেপ নষ্ট করা, ভবিষ্যতের জন্য নানা সমস্যা তৈরি করা ছাড়া আর কিছুই না। মনে মনে কি চিন্তা করছেন? নিজের হাইট কম তাই হয়তো অনেক কিছু ইচ্ছে থাকলেও করতে পারেন না? কিন্তু আপনি কি জানেন যখন আপনি লম্বা দেখানোর জন্য এই ধরনের কাজ করে বেড়ান তখন আপনাকে আরো বাজে লাগে? আপনার হাইট কম সেটা আপনার দোষ নয়। প্রাকৃতিক কারণেই এটা হয়েছে। আর এটাকে ঢাকার জন্য উল্টা-পাল্টা কিছু করাটা কখনো ক্রিয়েটিভিটি না। আপনি আপনার অবস্থানে থেকে সব চাইতে ভালোটা দেখানোই হচ্ছে ক্রিয়েটিভিটি। আসুন তাহলে আজ আমরা জেনে নেই কম উচ্চতা নিয়েও কীভাবে আপনি হতে পারেন সবার থেকে আলাদা।

অনেকেই উঁচু হিল জুতা পরে ফ্যাশন করতে পছন্দ করেন। যদিও বিষয়টি সব সময় যে প্রয়োজনীয়, তা নয়। আপনার উঁচু জুতার প্ল্যাটফর্ম থেকে বেরিয়ে আসতে পারেন। মাঝারি উঁচু জুতা কিংবা ফ্ল্যাট জুতাও অনেক কম লম্বা মেয়ে ব্যবহার করতে পারেন। এ ক্ষেত্রে পায়ের আরাম অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়।

থাই হাই বুট বা উঁচু জুতা সব সময় যে আপনার জন্য কাজ হবে এমনটা নয়। এ ক্ষেত্রে হিডেন হিলসহ হাই বুট হতে পারে একটি ভালো সমাধান।

ফ্যাশন দিতে বহু কাপড় বা বেশভূষা অতিরিক্ত বড় দেখা যায়? নিজের জন্য পছন্দনীয় কাপড় পান না? পেটিট সেকশন অথবা কিডস সেকশনের বড় পোশাকগুলো খুঁজে দেখুন।

অ্যাক্সেসরিজ বিরক্ত করে? এ ক্ষেত্রে বাড়তি অ্যাক্সেসরিজ ব্যবহার বাদ দিন। জুয়েলারি যেন আপনাকে মাত্রাতিরিক্ত ঢেকে না রাখে, এদিকে নজর দিন।

কাপড় একবার কেনার পর তা পাল্টানো অনেকের পক্ষেই ঝামেলার বিষয়। এ ক্ষেত্রে পোশাক কেনার সময়েই সাইজের বিষয়টি নিশ্চিত হয়ে নিন। এতে আপনার অনেক ঝামেলা ও অর্থ বাঁচবে।

ম্যাক্সি, স্কার্ট ও অন্যান্য ড্রেসগুলো আপনার ভীতির কারণ? এক্ষেত্রে আপনি লম্বা গ্রাউন ফ্যাশনগুলো সম্পর্কে একটু ঘেটে দেখতে পারেন। তাহলে আপনি আপনার উপযোগী সমধান পেয়ে যাবেন।

বড় আকারের টি-শার্ট ও সোয়েটারের ক্ষেত্রে বড় সাইজের বদলে রেগুলারই সঠিক মাপের নিতে হবে। এছাড়া বড় টপের সঙ্গে স্লিক লেগিং ও হিল পরা যেতে পারে। 

পোশাক কেনার সময় পোশাকের প্রিন্ট দেখে নিন। আপনি কখনোই হোরেজাইন স্টেপ বা প্রিন্ট নিবেন না। সব সময় ভার্টিকেল স্টেপ বা প্রিন্টের পোশাক পছন্দ করুন। 

গাঢ় রঙয়ের পোশাকের থেকে হালকা রঙয়ের পোশাক পছন্দ করুন। 

টপ টু বাটম একই কালারের রাখার চেষ্টা করুন তাহলে আপনার হাইট বেশি দেখাবে। আর যদি দুই রঙয়ের দুটি নেন তাহলে আপনার হাইট সহজেই চখে পরবে।   

ইসি/ 

 
.


আলোচিত সংবাদ