কপালে ব্রণ ওঠা দূর করুন

ঢাকা, মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ২ শ্রাবণ ১৪২৫

কপালে ব্রণ ওঠা দূর করুন

পরিবর্তন ডেস্ক ১১:৩৬ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০১৭

print
কপালে ব্রণ ওঠা দূর করুন

এমনিতেই আমাদের ত্বকে ব্রণ ওঠা একটি সাধারণ ব্যাপার। অনেকের অনেক কারণে সারা মুখে ব্রণ ওঠে থাকে। আবার ঠিকঠাক যত্ন নিলে ঠিকও হয়ে যায়। কিন্তু কপালে ব্রণ উঠার বেশ কিছু অন্য বেশ কিছু কারণ রয়েছে যার মধ্যে মাথায় খুশকি, মাথার ত্বকের তৈলাক্ততা, হজমে সমস্যা, অতিরিক্ত মানসিক চাপ, চুলে ব্যবহারের প্রোডাক্ট, ক্যাপ, স্কার্ফ বা হেলমেট ধরনের কিছু পরা ইত্যাদি কারণে কপালে ব্রণ হয়ে থাকে। তাই কপালে ব্রণ সমস্যা দূর করতে হলে ব্রণ হওয়ার কারণগুলো দূর করা অনেক জরুরি। আজকে জেনে নিন কপালে ব্রণ উঠা সমস্যার কিছু কার্যকরী সমাধান। আর সেই ব্যাপারে সমাধান দিবেন সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

লেবুর রস: ব্রণ সমস্যা থেকে মুক্তি পেতে চাইলে লেবুর রসের চাইতে সহজ সমাধান অন্য কোথাও নেই। রাতে ঘুমাতে যাওয়ার আগে তাজা লেবুর রস ব্রণের উপরে লাগিয়ে ঘুমিয়ে যান। সকালে ত্বক ভালো করে ধুয়ে নিন।

লেবুর সাইট্রিক অ্যাসিড ব্যাকটেরিয়া জনিত ব্রণ সমস্যার সমাধান করবে, এছাড়া লেবু তৈলাক্ততা দূর করতে কার্যকরী বলে তৈলাক্ত মাথার ত্বকের কারণে ব্রণ হওয়ার সমস্যা সমাধান করবে। তবে আপনার ত্বক লেবুর কারণে অ্যালার্জি প্রবণ হয় তাহলে ব্যবহার না করাই ভালো। 

সরিষা গুঁড়ো ও মধু: কিছু সরিষা দানা নিয়ে গুঁড়ো করে এতে মধু ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। এই প্যাক ১৫ মিনিট লাগিয়ে রাখুন ব্রণের উপরে। ১৫ মিনিট পর ধুয়ে নিন এবং ঘুমাতে চলে যান। সকালে ব্রণের ফোলাভাব অনেকটা কমতে দেখবেন। 

টমেটো: একটি টমেটো কেটে স্লাইস করে নিয়ে, একটি স্লাইস দিয়ে ব্রণের উপরটা ঘষে নিন। এভাবে দিনে দুবার করুন। দেখবেন কপালের ব্রণের ঝামেলাটা কিছুদিনের মধ্যেই মিলিয়ে যাবে। 

তথ্য : সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার। 

ইসি/

 
.



আলোচিত সংবাদ