চুলের রং তুলে ফেলার উপায়

ঢাকা, ৪ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

চুলের রং তুলে ফেলার উপায়

পরিবর্তন ডেস্ক ১২:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০১, ২০১৯

চুলের রং তুলে ফেলার উপায়

এখন চুলে রং করা একটা ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। কিন্তু সমস্যা হয় যখন চুলের রং করা তখন সব সময় যে রংটা চাওয়া হয় হয়তো সেটা ঠিকমতো আসেনি। তখন তা দূর করার প্রয়োজন হয়ে পরে। সেক্ষেত্রে বেকিং সোডার সাহায্যে খুব সহজেই তুলে দেওয়া যাবে চুলের রং। পরপর কয়েকদিন ব্যবহার করলে সব রং উঠে যাবে।

এ ব্যাপারে কিছু টিপস ব্যবহার করা যেতে পারে। ২ টেবিল চামচ বেকিং সোডা আধ কাপ পানিতে মিশিয়ে নিন। চুল ভিজিয়ে মিশ্রণটি লাগান। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন চুল। এক কাপ পানিতে ১ টেবিল চামচ আপেল সিডার ভিনেগার ও ৫ ফোঁটা এসেনশিয়াল অয়েল মিশিয়ে চুল ধুয়ে মুছে ফেলুন। মিশ্রণটি ব্যবহার করুন পরপর ৪ দিন। তাহলেই দেখবেন রং উঠে গেছে।

 এছাড়া অন্য উপায় হল: ৩ টেবিল চামচ বেকিং সোডা, ৪ টেবিল চামচ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু এবং ১ টেবিল চামচ ডিস ওয়াশিং সোপ একসঙ্গে মিশিয়ে নিন। শুকনা চুলে মিশ্রণটি লাগান। শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে ফেলুন। ২০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। পরপর কয়েকদিন এই মিশ্রণটি ব্যবহার করুন। তহালেই রং উঠে যাবে চুলের।

আরও কিছু টিপস ব্যবহার করতে পারেন। ১ টেবিল চামচ বেকিং সোডা ও ১ টেবিল চামচ অ্যান্টি-ড্যানড্রাফ শ্যাম্পু একসঙ্গে মিশিয়ে নিন। কুসুম গরম পানি দিয়ে চুল ভিজিয়ে ভেজা চুলে মিশ্রণটি লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন চুল। অথবা ২ টেবিল চামচ বেকিং সোডার সঙ্গে ২ টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। মিশ্রণটি রঙিন চুলে লাগিয়ে রাখুন। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। তাহলেই দেখবেন চুলের রং উঠে যাবে।

ইসি/

 

রুপচর্চা: আরও পড়ুন

আরও