বর্ষাকালে ত্বকের সমস্যা এড়াতে ৩টি উপায়  

ঢাকা, ৭ জুলাই, ২০১৯ | 2 0 1

বর্ষাকালে ত্বকের সমস্যা এড়াতে ৩টি উপায়  

পরিবর্তন ডেস্ক ১২:৫৫ অপরাহ্ণ, জুন ১৭, ২০১৯

বর্ষাকালে ত্বকের সমস্যা এড়াতে ৩টি উপায়  

বর্ষাকাল মানেই স্যাঁতস্যাঁতে আবহাওয়া। আর আমরা সবাই জানি স্যাঁতস্যাঁতে আবহাওয়ায় শরীর ও ত্বকের নানা সমস্যা দেখা দেয়ার সময়। বর্ষাকাল আসলেই নানারকম ত্বকের সমস্যাও তার সঙ্গে এসে হাজির হয়। এই সময়ে ত্বকের বিভিন্ন সমস্যা আমাদের কপালে চিন্তার ভাঁজ ফেলে দেয়। তবে কিছু কিছু ত্বকের সমস্যা, যা বর্ষাকালে হামেশাই হয়ে থাকে, তা আমরা এড়িয়ে যাই। এখানেই ভুল করে ফেলি আমরা। তাহলে জেনে নিন বর্ষাকালে কোন কোন ত্বকের সমস্যা মোটেই এড়িয়ে যাওয়া উচিত্‌ নয়।

১. বর্ষাকালে হামেশাই ফাংগাল, এবং ব্যাকটেরিয়াল ইনফেকশন হয়ে থাকে। মহিলারা এই সময়ে বেশিরভাগক্ষেত্রেই ত্বকের সমস্যার জন্য চিকিত্‌সকের কাছে যাওয়ার প্রযোজন মনে করেন না। বরং তারা পার্লারে গিয়ে সেই সমস্যা সমাধান করার চেষ্টা করেন।

২. এই সময়ে ঘাম, ডিহাইড্রেশনের কারণে বিভিন্ন রকমের ইনফেকশন হওয়ার ভয় থাকে। তাই বর্ষাকালে সবসময় সঙ্গে ছাতা রাখুন। একদম ভিজবেন না। বৃষ্টির জলে ভেজা অবস্থায় বেশিক্ষণ থাকলে ত্বকের সমস্যা বাড়ে।

৩. আপনার ত্বকে যদি আগে থেকেই কোনওরকম ইনফেকশন হয়ে থাকে, তাহলে ইনফেকশন যাতে বেড়ে না যায়, তার জন্য অ্যান্টি ফাংগাল পাউডার ব্যবহার করুন। এই সময়ে সবসময় ত্বক শুকনো রাখুন। ভেজা জুতো মোজা পরে থাকবেন না।

ইসি/

 

রুপচর্চা: আরও পড়ুন

আরও