এই বর্ষায় পুরুষের চুলে বিশেষ যত্ন

ঢাকা, ১১ জুন, ২০১৯ | 2 0 1

এই বর্ষায় পুরুষের চুলে বিশেষ যত্ন

পরিবর্তন ডেস্ক ১০:০৩ পূর্বাহ্ণ, জুন ১২, ২০১৯

এই বর্ষায় পুরুষের চুলে বিশেষ যত্ন

সবাই বলে ছেলেদের আবার রূপচর্চা কি? ত্বক তো ত্বকই সেটা ছেলে হোক বা মেয়ে হোক। ঘাম, তেল, ব্রণ, মেছতা, রোদেপোড়া, চোখের নিচে কালোদাগ, মাথায় খুশকি, চুলপড়া, সবকিছু মেয়েদের মতো ছেলেদেরও হয়। তো ছেলেরা কেন মেয়েদের মতো ত্বক ও চুলের যত্ন নিবে না? আজকাল স্মার্ট ফোন আর সেলফির যুগে মেয়েদের পাশাপাশি ছেলেদেরও থাকা উচিৎ সুন্দর ও পরিপাটি। তবে ছেলে আর মেয়েদের ত্বকের ভিন্নতা থাকার কারণে ছেলেদের আর মেয়েদের যত্নও একটু ভিন্ন। তাই আসুন জেনে নেই কিভাবে ছেলেদের চুলের যত্ন নেওয়া যায়।

চুলের যত্নে: চুলে শ্যাম্পু করার আগে তেলের সঙ্গে  ১ চামচ মেথি গুড়া, ১ টেবিল চামচ মেহেদী পাতার গুড়া, ১টি ডিম ভালো ভাবে মিশিয়ে মাথার ত্বক ও চুলে লাগান। ৩০ মিনিট অপেক্ষা করে চুল ধুয়ে ফেলুন। এতে চুলের স্বাস্থ্য ঠিক থাকবে চুলপড়া কমবে। চুল হবে উজ্জ্বল ঝলমলে।

হাত ও পায়ের যত্নেঃ- পায়ের যত্নে একটি পাত্রে অল্প গরম পানিতে শ্যম্পু বা লিকুইড সাবান, গ্লিসারিন, মিশিয়ে হাত-পা ১৫-২০ মিনিট ডুবিয়ে রাখুন। তারপর স্ক্রাবার ও পমিস স্টোন দিয়ে পায়ের তলা ও গোড়ালি ঘষে মরা চামড়া তুলে ফেলুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ভালো মতো পা ধুয়ে শুকনো তোয়ালে দিয়ে পা মুছে নিন। এর পর যেকোনো একটি প্যাক লাগিয়ে ১০-২০ মিনিট রাখুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে মশ্চারাইজার লোশন দিয়ে কিছুক্ষণ ম্যাসেজ করুন।

টিপস:

গরম বা বর্ষায় সেভ করার পর পাতলা আফটারসেভ লোশন বা ক্রিম মাখুন। আরাম পাবেন।

পোশাক-আশাকে সচেতন হোন, এমন পোশাক নির্বাচন করুন যেটা প্রথমে আপনাকে আরাম ও স্বাচ্ছন্দ্য হয়।

চুলের স্টাইলের ব্যাপারে মডেলদের ফলো না করে আপনার চেহারাতে যেটা মানাবে সেটা করুন। 

ইসি/

 

রুপচর্চা: আরও পড়ুন

আরও