বৈশাখে মেকআপের আগে ট্রাই করুন এই ফেসপ্যাকগুলো

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

বৈশাখে মেকআপের আগে ট্রাই করুন এই ফেসপ্যাকগুলো

পরিবর্তন ডেস্ক ৮:৪৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০১৯

বৈশাখে মেকআপের আগে ট্রাই করুন এই ফেসপ্যাকগুলো

বৈশাখ মানেই সাজসজ্জার বাহার। পোশাকের সাথে মিলিয়ে হাতে যেমন থাকবে বাহারি চুড়ি। তেমনি মুখে মাখা থাকবে নানা ধরনের মেকআপ। আবার অনেকে সখ করে মুখে আলপনাও করে থাকেন। কিন্তু এই ভারী মেকআপের জন্য স্কিনকে রেডি করেছেন তো? কি ভাবছেন, মেকআপের জন্য স্কিনকে আবার রেডি করতে হয় নাকি? কারণ স্কিনে অনেকক্ষণ মেকআপকে ধরে রাখার জন্য, বা সেই ব্রাইট লুকটা পাওয়ার জন্য স্কিনকে রেডি তো করতেই হবে। নাহলে মেকআপের পরও মুখ যদি কালো লাগে তাহলে কি ভালো লাগবে? তাই স্কিনকে রেডি করতে ট্রাই করুন এই পাঁচটি ফেসপ্যাক।

বেসনের প্যাক

উপকরণ:

২ চামচ বেসন, ১ চামচ গোলাপজল, কয়েকফোঁটা লেবুর রস ও এক চিমটে হলুদ গুঁড়ো।

সব উপকরণগুলো ভালো করে মিশিয়ে নিন। এবার এই পেস্ট মুখে লাগান। ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে নিন। এটা সকালে জাস্ট করে নিন। তারপর দেখুন মুখ কেমন পরিষ্কার লাগে। এমনিতে এটা সপ্তাহে এক দু’দিন করতেই পারেন। স্কিন থাকবে পরিষ্কার গ্লোয়িং।

ডিমের প্যাক

সন্ধ্যার পার্টির জন্য একটা ইনস্ট্যান্ট গ্লো পেতে চান? তাহলে ট্রাই করুন এই প্যাক। ইনস্ট্যান্টলি একটা গ্লো আসবে মুখে।

উপকরণ:

১ টা ডিমের সাদা অংশ, ১ চামচ বেসন, ও কয়েকফোঁটা লেবুর রস।

ডিমের কুসুম বাদ দিয়ে দিন। এবার ডিমের সাদা অংশে বেসন ও লেবুর রস দিন। ভালো করে মেশান সব উপকরণগুলো। এবার এই পেস্ট মুখে, গলায় লাগান। ১৫ মিনিট মত রেখে ধুয়ে ফেলুন। এটা সপ্তাহে একদিন করুন। তাহলেই স্কিন থাকবে নরম, গ্লোয়িং, এটা স্কিনকে কুঁচকে যেতেও দেবে না।

শসার প্যাক

উপকরণ:

১/২ টা শসা ও ১ চামচ অ্যালোভেরা জেল।

শসার খোসা ছাড়িয়ে ভালো করে পেস্ট করে নিন। এবার এই পেস্টের সাথে অ্যালোভেরা জেল মেশান। ভালো করে দুটো উপকরণ মিশিয়ে মুখে লাগান। ১৫ থেকে ২০ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। এটা রোজই করতে পারেন। তাহলে গরম যতই পড়ুক, স্কিন থাকবে একদম ফ্রেশ।

টম্যাটো প্যাক

উপকরণ:

১ ছোট টম্যাটো ও ১ চামচ চিনি।

টম্যাটোর পাল্প করে নিন। এবার এর সাথে ভালো করে চিনি মিশিয়ে নিন। তারপর এই মিশ্রণ মুখে, গলায়, ঘাড়ে লাগান। ১০ মিনিট লাগিয়ে রাখুন। তারপর হাতের আঙুল ভিজিয়ে নিন। এবার এই ভেজা আঙুল দিয়ে মুখ ম্যাসাজ করুন সার্কুলার মোশনে। গলা ও ঘাড়ও ম্যাসাজ করুন। গলায় ম্যাসাজ করুন নীচ থেকে ওপরে। মানে হাত নীচ থেকে ওপরে তুলুন। কিছুক্ষণ এইভাবে ম্যাসাজ করে ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন।

৫. আলুর প্যাক

উপকরণ:

১ টা মাঝারি সাইজ আলু ও বড় চামচের ১ চামচ দই।

আলুর খোসা ছাড়িয়ে পেস্ট করে নিন। এবার এতে দই দিন। ভালো করে দুটো উপকরণ মেশান। এই পেস্ট মুখে গলায়, ঘাড়ে লাগান। ২০ থেকে ২৫ মিনিট রাখুন। তারপর ধুয়ে ফেলুন। এটা এমনিতে সপ্তাহে একদিন করে করলেই স্কিন হয়ে উঠবে রেডিয়েন্ট।

মেকআপের আগে জাস্ট ট্রাই করুন এই প্যাকগুলো। ব্যাস তারপর দেখুন স্কিন কেমন পার্টি রেডি হয়। মেকআপের পর আপনার স্কিনই কিন্তু সবার চোখে পড়বে।

ইসি/

 

রুপচর্চা: আরও পড়ুন

আরও