ফাগুন হাওয়ায় ত্বকে চাই সঠিক ময়েশ্চারাইজ

ঢাকা, ৬ জুলাই, ২০১৯ | 2 0 1

ফাগুন হাওয়ায় ত্বকে চাই সঠিক ময়েশ্চারাইজ

পরিবর্তন ডেস্ক ১:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০১৯

ফাগুন হাওয়ায় ত্বকে চাই সঠিক ময়েশ্চারাইজ

শীতের শেষ আর বসন্তের শুরু। এই সময় রোদ, ধুলো-ময়লাতে ত্বকের অনেক ক্ষতি হয়। রুক্ষ আবহাওয়ায় ত্বক শুষ্ক ও টান টান হয়ে পড়ে। এজন্য প্রতিদিন ত্বকের ক্লিনিং, টোনিং, ময়েশ্চারাইজিং করা প্রয়োজন। ত্বককে সঠিক ময়েশ্চারাইজ দিতে বাজার থেকে কেমিক্যাল উপাদান সামগ্রী না কিনে নিজেই তৈরি করতে পারেন ময়েশ্চারাইজার প্যাক।

দই: আধা কাপ দইয়ে কয়েক ফোঁটা মধু মেশান। এর মধ্যে কিছুটা পেঁপের পেস্ট ও কয়েক ফোঁটা লেবুর রস মেশান। এরপর এটা মুখে লাগিয়ে আধা ঘণ্টা পর ধুয়ে ফেলুন। এটা আপনার ত্বককে ময়েশ্চারাইজ করবে।

অলিভ অয়েল: ২ চামচ অলিভ অয়েল, ৪ চামচ ব্রাউন সুগার, ১ চামচ মধু দিয়ে একটি মিশ্রণ বানিয়ে নিন। এটা গোসলের সময় ব্যবহার করুন। প্রতিদিন ব্যবহারে অপনার ত্বক হবে ময়েশ্চারাইজ।

ওটমিল: ওটমিল খুব ভালো প্রাকৃতিক ময়েশ্চরাইজার ও ক্লিনঞ্জার হিসেবে কাজ করে। এক কাপ ওটমিল গুঁড়ো হালকা গরম পানিতে মিশিয়ে নিন। এবার এটি ১৫ থেকে ২০ মিনিট মুখে রেখে ধুয়ে ফেলুন।

কাঠ বাদাম: রাতে হালকা গরম পানিতে কাঠ বাদাম ভিজিয়ে রাখুন। সকালে কাঠ বাদাম নরম হয়ে যাবে। এবার এটা ভালো করে পেস্ট করে নিন। এর সঙ্গে কয়েক ফোঁটা মধু ও অল্প একটু গরম পানি মিশিয়ে নিন। মিশ্রণটি ঠাণ্ডা হলে ত্বকে লাগান। এটি ত্বককে উজ্জ্বল করবে।

ইসি/

 

রুপচর্চা: আরও পড়ুন

আরও