ঘরোয়া উপাদানেই ঠোঁট হবে গোলাপি

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

ঘরোয়া উপাদানেই ঠোঁট হবে গোলাপি

পরিবর্তন ডেস্ক ১১:০৯ পূর্বাহ্ণ, জুন ২০, ২০১৮

ঘরোয়া উপাদানেই ঠোঁট হবে গোলাপি

গোলাপি ঠোঁট মুখের সৌন্দর্যকে বাড়িয়ে দেয় অনেকগুণ। আবহাওয়ার রুক্ষতা, সূর্যের অতিবেগুনি রশ্মির প্রভাব, নিম্নমানের লিপস্টিক ব্যবহার বা ধুমপান বিভিন্ন কারণে অনেকের ঠোঁট কালচেভাব দেখায়। এটা নিয়ে অনেকেই বিব্রতবোধ করেন। ঘরোয়া উপাদানেই এই সমস্যার সমাধান পেতে পারেন। তিনটি পদ্ধতি এখানে তুলে ধরা হলো-

লেবুর রস: খুব ভালো একটি ব্লিচিং উপাদান হিসেবে কাজ করে। ঠোঁটের কালচে ভাব দূর করতে কার্যকরী একটি উপকরণ। রাতে ঘুমাতে যাবার আগে সামান্য লেবু চিপে তাজা রসটি দিয়ে ঠোঁট খুব ভালোভাবে ম্যাসাজ করুন। নিয়ম মেনে প্রতিদিন এই কাজটি করুন। কয়েকদিনের মধ্যেই ঠোঁটের কালচে ভাব দূর হবে।

দুধের সর: দুধের সরের মাধ্যমে ঠোঁটের গোলাপি আভা ধরে রাখতে প্রাচীন যুগ থেকে এই পদ্ধতি ব্যবহার হয়ে আসছে। দুধের সরে মধু মিশিয়ে ঠোঁটে লাগান। দিনে বেশ কয়েকবার ব্যবহারে কিছুদিনের মধ্যেই আপনার ঠোঁটে ফিরবে গোলাপি আভা।

চিনি: প্রাকৃতিক স্ক্রাবার হিসেবে চিনি ব্যবহার করা হয়। চিনি দিয়ে ঠোঁট স্ক্রাব করলে ঠোঁটের কালচে ভাব দূর হয়। সাথে ঠোঁটের মরা চামড়াও দূর হয়। ত্বকের জন্য স্ক্রাবিং যতটা গুরুত্বপূর্ণ ঠোঁটের জন্যও ঠিক তাই। ৩ চামচ চিনি ও ২ চামচ বাটার একসাথে মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। সপ্তাহে দুই বার এই পেস্টটি দিয়ে ঠোঁট স্ক্রাব করুন। এতে কালচে ভাব দূর হয়ে ঠোঁটে গোলাপি আভা আসবে।

বিএইচ/