সৌন্দর্য বাড়াবে তাজা গোলাপ জল

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ | ৬ আশ্বিন ১৪২৫

সৌন্দর্য বাড়াবে তাজা গোলাপ জল

পরিবর্তন ডেস্ক ৯:৫৭ পূর্বাহ্ণ, মার্চ ০৭, ২০১৮

সৌন্দর্য বাড়াবে তাজা গোলাপ জল

গোলাপ ফুলের পাপড়ি পানিতে ভিজিয়ে রেখে তৈরি করা হয় গোলাপ জল। ত্বকের জন্য দারুণ উপকারী এই পানি। আর সে জন্যই সৌন্দর্য বৃদ্ধিতে ব্যবহার করা হয় গোলাপ জল। সব ধরনের ত্বকের সমস্যা সমাধানে, ত্বককে সিক্ত (হাইড্রেট), নরম এবং মসৃণ রাখতে সাহায্য করে গোলাপ জল।

১. মেকআপ তোলার জন্য আদর্শ হল গোলাপ জল। দু চামচ গোলাপ জলের সঙ্গে এক চামচ আমন্ডের তেল মিশিয়ে ত্বকে লাগান। মেকআপ তোলার সঙ্গে সঙ্গে ত্বককে ময়েশ্চারাইজও করবে এই মিশ্রণ।

২. অনেকেরই চোখের নিচের অংশ ফোলা থাকার সমস্যা দেখা দেয়। সেই সমস্যা থেকে মুক্তি পেতে তুলোয় অল্প করে গোলাপ জল নিন। আর গোটা মুখে ভালো করে লাগিয়ে দিন। মিনিটের মধ্যে দেখবেন চোখ মুখের ফোলাভাব দূর হয়েছে।

৩. গোলাপ জল শুধু ত্বক পরিষ্কারই করে না, ত্বকের পিএইচ লেভেল বজায় রাখতেও সাহায্য করে। তার জন্য তুলায় গোলাপ জল নিয়ে দিনে দুবার লাগান। প্রতিদিন গোলাপ জল ব্যবহার করলে ব্রণ, ব্ল্যাকহেডস, হোয়াইটহেডস নিমেষেই দূর হয়।

৪. ত্বকের অ্যালার্জি বা যেকোনো সমস্যা থেকে মুক্তি পেতে গোলাপ জলের সঙ্গে পরিমাণ মতো তুলসী পাতার গুঁড়ো মিশিয়ে ব্যবহার করুন। ৬ চামচ গোলাপ জলের সঙ্গে ২ চামচ নারকেল তেল এবং ২ চামচ গ্লিসারিন মিশিয়ে প্রতিদিন ২ বার করে ব্যবহার করুন।

বিএইচ/