চিকন পাতলা আইভ্রু, ঘন কালো করে তুলুন

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

চিকন পাতলা আইভ্রু, ঘন কালো করে তুলুন

পরিবর্তন ডেস্ক ১২:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৭, ২০১৮

print
চিকন পাতলা আইভ্রু, ঘন কালো করে তুলুন

আপনি কখনো এটা খেয়াল করে দেখেছেন কী? যে নারীর ভ্রু’জোড়া ঘন কালো পাখির ডানার মতোই বাঁকানো থাকে, তাকে আর মুখের সৌন্দর্য বাড়ানোর জন্য তেমন কিছুই করতে হয় না। কারণ তখন মুখে মেকআপ না থাকলেও তার ভ্রু’জোড়াই মুখের সৌন্দর্য বাড়াতে যথেষ্ট। কিন্তু এমনটা তো আর সবার ক্ষেত্রে হয় না। কারণ সবার ভ্রু তো আর এক রকম সুন্দর হয় না। আপনার ভ্রু’টা কেমন? অনেক চিকন আর পাতলা? থাক এটা নিয়ে মন খারাপ করতে হবে না। আপনার চিকন ভ্রু কীভাবে ঘন কালো করবেন সে ব্যাপারে আপনাকে টিপস দিচ্ছেন সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

অলিভ অয়েল, ক্যাস্টর অয়েল, আমন্ড অয়েল এবং নারকেল তেল সবগুলো তেলেই রয়েছে নারিশিং উপাদান। এছাড়াও প্রতিটি তেলেই রয়েছে ভিটামিন-ই যা ময়েশ্চারাইজ করে ভ্রু। তাই প্রতিরাতে যেকোনো ১ টি তেল বা দু/তিনটি তেল একসাথে মিশিয়ে ভ্রু ম্যাসেজ করে ঘুমুতে যান। সকালে স্বাভাবিকভাবে মুখ ধুয়ে নিন। নিয়মিত ব্যবহারে পছন্দ মতো ঘন ভ্রু পেয়ে যাবেন। এরপর ভালো পার্লারে গিয়ে প্লাক করে নিলেই সমস্যার সমাধান।

তেল ব্যবহার না করতে চাইলে ব্যবহার করতে পারেন ভেসলিন। দিনে দু তিনবার ভেসলিন আঙুলের মাথায় নিয়ে ভ্রু ম্যাসেজ করে নিন। বিশেষ করে ভ্রুয়ের যে অংশগুলো পাতলা সেদিকে ভালো করে ম্যাসেজ করুন। ভেসলিন ভ্রু ময়েশ্চারাইজ ও কন্ডিশন করে। এতে করে ভ্রু হয় ঘন। ভালো ফলাফল পেতে নিয়মিত ব্যবহার করুন।

পেয়াজের ঝাঁঝালো উপাদানটাই কিন্তু আপনার ভ্রু গজানোতে অনেক দ্রুত সাহায্য করবে। পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নীচে তুলো দিয়ে লাগিয়ে নিন এবং শুকাতে দিন। শুকিয়ে গেলে আরো কয়েক প্রলেপ দিন।

যদি আপনার ভ্রু বেশি প্লাক করার কারণে পাতলা হয়ে গিয়ে থাকে তাহলে ঘৃত কুমারীর রস আপনার ভ্রু গজাতে সাহায্য করবে। ঘৃত কুমারীর পাতা ছেঁচে সেটার রস লাগান ভ্রুর উপরে। এর ভেষজ প্রভাব আপনার ভ্রু গজাতে সাহায্য করবে।

কয়েকদানা মেথি পেস্ট করে লাগাতে পারেন। সেক্ষেত্রে মেথির সাথে এ্যালমন্ড অয়েল মিশিয়ে পেস্ট তৈরি করুন তাতে আপনার স্কিন আর্দ্রতা পাবে। এই মিশ্রণ লাগাবেন রাতে ঘুমের আগে এবং সকালে ধুয়ে ফেলবেন।

পেয়াজের ঝাঁঝালো উপাদানটাই কিন্তু আপনার ভ্রু গজানোতে অনেক দ্রুত সাহায্য করবে। পেঁয়াজ ছেঁচে এর রস ভ্রু এর নীচে তুলো দিয়ে লাগিয়ে নিন এবং শুকাতে দিন। শুকিয়ে গেলে আরও কয়েক প্রলেপ দিন।

চার ভাগের ১ ভাগ নারকেল তেলের সাথে খোসা ছাড়ানো পাতলা করে কাটা লেবুর স্লাইস একটা পরিষ্কার পাত্রে রেখে দিন সারা রাত। এই মিশ্রণটি তুলোয় লাগিয়ে ব্যবহার করতে পারেন রাতে ঘুমানোর আগে তবে সূর্যের আলোতে কখনই নয়।

ক্যাস্টর অয়েল আঙুলে মাখিয়ে আলতো করে ম্যাসাজ করুন ভ্রুতে এবং কিছুক্ষণের জন্য রেখে দিন। ৩০ মিনিট পরে কুসুম গরম পানি দিয়ে এবং ফেস ক্লিনজার দিয়ে ধুয়ে ফেলুন এবং পরপর কয়েকদিন এই প্রসেসটা চালিয়ে যান, ভালো ফল পাবেন তবে ইরিটেশন হলে বন্ধ করে দিবেন।

তথ্য: সায়মা জামান, বিউটি এক্সপার্ট, সায়মা বিউটি পার্লার।

ইসি/

 
.


আলোচিত সংবাদ