ইতালিতে মসজিদে হামলার পরিকল্পনা, বিপুল অস্ত্র-বোমাসহ গ্রেফতার ২

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ইতালিতে মসজিদে হামলার পরিকল্পনা, বিপুল অস্ত্র-বোমাসহ গ্রেফতার ২

ইসমাইল হোসেন স্বপন, ইতালি ৪:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৯

ইতালিতে মসজিদে হামলার পরিকল্পনা, বিপুল অস্ত্র-বোমাসহ গ্রেফতার ২

ইতালিতে মুসলমানদের ওপর ও মসজিদে ভয়াবহ হামলার পরিকল্পনা নিয়েছিলো দেশটির উগ্রপন্থী ফার রাইট খ্রিস্টানরা। এজন্য তারা মজুদ করেছিলো বিপুল পরিমাণ অস্ত্র, বোমা ও ডেটোনেটর।

মুসলমানরা যখন নামাজে থাকবে তখন পুরো মসজিদ উড়িয়ে দেয়ার পরিকল্পনা ছিলো তাদের। খ্রিস্টানদের এই ভয়াবহ হামলার পরিকল্পনা ফাঁস হয়ে যাওয়াতে ভয়ানক এক বিপদ থেকে রক্ষা পেলো ইতালির মুসলিমরা।

মঙ্গলবার রাত থেকে আজ বুধবার সকাল পর্যন্ত দুই খ্রিস্টান মৌলবাদী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ইতালি পুলিশ। উদ্ধার করেছে বিপুল অস্ত্র, যা দেখে হতভম্ব ইতালির মুসলমানরা। অনেক মুসলমান ইতালির মিডিয়ায় নিউজটি দেখে ফজর নামাজের পর দুই রাকাত নফল নামাজ পড়েছেন।

ইতালি পুলিশ জানিয়েছে, রাজধানী রোম থেকে ১৮৬ কিলোমিটার উত্তরে সিয়ানা এরিয়ায় একযোগে মুসলমানদের গ্রান্ড মসজিদে হামলার পরিকল্পনা করে এসব উগ্রবাদী, মৌলবাদী ফার রাইট খ্রিস্টানরা।

দেশটির পুলিশ সূত্র জানায়, গোপন সংবাদ পেয়ে ইতালির ফ্লোরেন্স ও সিয়ানা এরিয়ার পুলিশের বিশেষ ইউনিট অভিযান চালিয়ে ফার রাইট গ্রুপের দুই খ্রিস্টানকে গ্রেফতার করে। এ ভয়াবহ হামলার পরিকল্পনার সাথে প্রত্যক্ষ জড়িত ১০ জনকে গ্রেফতার করার জন্য বিশেষ অভিযানে নেমেছে ইতালির গোয়েন্দা পুলিশ।

এইচআর

 

ইউরোপ: আরও পড়ুন

আরও