অ্যাঙ্গেলা মের্কেলের বিমানে গাড়ির ধাক্কা

ঢাকা, সোমবার, ২০ মে ২০১৯ | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬

অ্যাঙ্গেলা মের্কেলের বিমানে গাড়ির ধাক্কা

পরিবর্তন ডেস্ক ২:৪৮ অপরাহ্ণ, মে ১৫, ২০১৯

অ্যাঙ্গেলা মের্কেলের বিমানে গাড়ির ধাক্কা

জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলকে বহনকারী বিমানকে ধাক্ক দিয়েছে একটি গাড়ি। বিমানবন্দরের এক নারী কর্মী গাড়ি চালানোর সময় দাঁড়িয়ে থাকা বিমানের ছবি তুলতে গিয়ে তিনি বিমানে ধাক্কা দেন। তবে এ সময় বিমানে ছিলেন না জার্মান চ্যান্সেলর।

তবে ওই বিমানটিতে করে অ্যাঙ্গেলা মের্কেলের ডর্টমুন্ড থেকে বার্লিনে ফেরার কথা ছিল। কিন্তু পরে তিনি অন্য বিমানে করে বার্লিন ফেরেন। যদিও ওই দুর্ঘটনার জন্য তার বার্লিন ফিরতে বিলম্ব হয়।

বিবিসি বলছে, ডর্টমুন্ড বিমানবন্দরে এক নারী কর্মী ওই গাড়িটি চালাচ্ছিলেন। এটি রানওয়েতে চলার জন্য বিমানবন্দরের একটি অভ্যন্তরীণ গাড়ি।

ওই নারী কর্মী যখন গাড়িটি চালিয়ে যাচ্ছিলেন, তখন অ্যাঙ্গেলা মের্কেলের বিমানটি দেখে একটি ছবি তোলার জন্য দাঁড়ান তিনি। কিন্তু ছবি তোলার সময় বিমানবন্দরের ওই কর্মী গাড়িটির ব্রেক করেননি। ফলে সেটি গিয়ে আছড়ে পড়ে চ্যান্সেলরের বিমানের সামনে।

এর পর অ্যাঙ্গেলা মের্কেল অন্য একটি হেলিকপ্টারে করে বার্লিনে ফেরত আসেন। তবে বিমানটি কতটা ক্ষতিগ্রস্ত হয়েছে সেটি নিরুপণের কাজ এখন চলছে।

খবরে বলা হয়েছে, ওই নারী গাড়ি চালক যখন বিমানের ওপর 'ফেডারেল রিপাবলিক অব জার্মানি' লেখা দেখেন, তখন তিনি বেশ উৎসাহী হয়ে উঠেন এবং ছবি তোলার জন্য গাড়ি থেকে বেরিয়ে আসেন। তখনই তার গাড়িটি বিমানের সম্মুখভাগে আঘাত করে।

তবে এ ঘটনার সময় অ্যাঙ্গেলা মের্কেল বিমানের ভেতর ছিলেন না। ডর্টমুন্ডের কাছে একটি বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে তিনি বিমানবন্দরে ফিরছিলেন।

আরপি