সবচেয়ে সুন্দর শহর লন্ডন

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১৩ বৈশাখ ১৪২৬

সবচেয়ে সুন্দর শহর লন্ডন

পরিবর্তন ডেস্ক ৪:২৪ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০১৯

সবচেয়ে সুন্দর শহর লন্ডন

মনোমুগ্ধকর লন্ডন শহর

বিশ্বের সবচেয়ে সুন্দর শহর হিসেবে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের নাম ঘোষণা করা হয়েছে। ফলে ভ্রমণ পিপাসুদের পছন্দে ২০১৯ সালের ট্রিপ অ্যাডভাইজরস পুরস্কার জিতে নিয়েছে শহরটি।

বছরব্যাপী বিশ্বের বিভিন্ন দেশের হোটেল, রেস্টুরেন্ট এবং পর্যটকদের দেয়া তথ্য বিশ্লেষণ করে ট্রিপ অ্যাডভাইজরস শহরের রেটিং করে থাকে।

প্যারিসের আকর্ষণ আইফেল টাওয়ার

প্রথম ১০টির মধ্যে এবারের তালিকায় দ্বিতীয় স্থান অর্জন করেছে ফ্রান্সের রাজধানী প্যারিস। পরের অবস্থানে রয়েছে যথাক্রমে— ইতালির রোম, গ্রিকের ক্রিট দ্বীপ, ইন্দোনেশিয়ার বালি, থাইল্যান্ডের ফুকেট, স্পেনের বার্সেলোনা, তুরস্কের ইস্তাম্বুল ও মরক্কোর মারেকেচ।

দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শীর্ষ ১০-এ থাকলেও শহরটির এবারের অবস্থান ১৩তম।

ইতালির রোমও পর্যটকদের মুগ্ধ করবে

অবশ্য লন্ডন ২০১৮ সালেও দ্বিতীয় অবস্থানে ছিল। ট্রিপ অ্যাডভাইজরস শহটির শীর্ষে উঠে আসার পেছনে যুবরাজ ডিউক (প্রিন্স হ্যারি) এবং প্রিন্সেস অব সাসেক্স বা মেগান মরকেলের বিয়ের অনুষ্ঠানকে সামনে এনেছেন।

গ্রিকের ক্রিট দ্বীপের রূপ মন ছুয়ে দেয়

এ বিষয়ে ট্রিপ অ্যাডভাইজরসের মুখপাত্র হেইলি কোলম্যান বলেন, ‘প্রিন্স হ্যারি এবং মেগানের প্রতি বৈশ্বিক মুগ্ধতা রয়েছে। ফলে তারা ২০১৬ সালের পর এই প্রথম লন্ডনকে বিশ্বের পর্যটকদের আকর্ষণে পরিণত করতে পেরেছেন।’

 দ্বীপ ঘেরা ইন্দোনেশিয়ার বালি শহর

এই রাজকীয় দম্পতির সন্তানও শিগগিরই পৃথিবীতে আসছে। ফলে ২০২০ সালেও লন্ডন তার এই অবস্থান ধরে রাখতে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আইএম