বেঁচে আছেন ড. সামাদের স্ত্রী

ঢাকা, ২৭ জুলাই, ২০১৯ | 2 0 1

বেঁচে আছেন ড. সামাদের স্ত্রী

পরিবর্তন ডেস্ক ৩:৩১ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০১৯

বেঁচে আছেন ড. সামাদের স্ত্রী

হামলায় নিহত ড. আবদুস সামাদ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুকধারীর হামলায় অন্তত ৪৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে তিনজন বাংলাদেশি ছিলেন বলে জানান বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা।

কিন্তু এখন বলা হচ্ছে, তাদের মধ্যে একজন বেঁচে আছেন। আর তিনি হলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. আবদুস সামাদের স্ত্রী। নিহতের সংখ্যা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়েছিল বলেও জানান দূতাবাস কর্মকর্তারা।

দূতাবাসের অনারারী কনসাল শফিকুর রহমানের বরাত দিয়ে বিবিসি বাংলা বলছে, শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে তিনি জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষক ড. আবদুস সামাদের স্ত্রী জীবিত আছেন এবং নিউজিল্যান্ডে তাদের বাড়িতে অবস্থান করছেন বলে তার ছেলে তারেক দূতাবাসকে জানিয়েছেন।

ফলে শুক্রবারের ওই হামলায় নিহত বাংলাদেশির দুইজন হলো বলে জানান শফিকুর রহমান।

তিনি বলেন, ‘নিহতের সংখ্যা নিয়ে কনফিউশন হলেও এটা ভালো দিক যে, একজন জীবিত আছেন বলে জানা গেল।’

প্রসঙ্গত, হামলার পর কয়েকজন বাংলাদেশির মধ্যে ড. আবদুস সামাদের স্ত্রীকেও নিখোঁজ হিসেবে বিবেচনা করা হচ্ছিল। পরে তার মৃত্যুর খবর নিশ্চিত করা হয় শুক্রবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৪টার দিকে।

তবে পরে তার পরিবার দূতাবাসকে জানায় যে, মিসেস সামাদের খোঁজ পাওয়া গেছে এবং তিনি সুস্থ আছেন।

উল্লেখ্য, ড. আবদুস সামাদ স্থানীয় লিঙ্কন বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন। এর আগে ড. সামাদ বাংলাদেশে কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করেন।

ড. সামাদ হামলাস্থল আল নুর মসজিদে শুক্রবার আজান দেওয়ার পরই হামলার কবলে পড়ে মারা যান। তিনি ওই মসজিদে ইমামতি করতেন বলেও জানা গেছে।

আরও পড়ুন...
নিউজিল্যান্ডে মসজিদে হামলায় ৩ বাংলাদেশি নিহত

 

ইউরোপ: আরও পড়ুন

আরও