ফেনীকে সন্ত্রাস ও রাজাকারমুক্ত করা হবে: জয়নাল হাজারী

ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯ | ৩০ অগ্রহায়ণ ১৪২৬

ফেনীকে সন্ত্রাস ও রাজাকারমুক্ত করা হবে: জয়নাল হাজারী

সৌদি আরব প্রতিনিধি ৭:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০১৯

ফেনীকে সন্ত্রাস ও রাজাকারমুক্ত করা হবে: জয়নাল হাজারী

আগামীতে ফেনীকে সন্ত্রাস ও সংঘাতমুক্ত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, প্রবীণ রাজনীতিবিদ ও বীর মুক্তিযোদ্ধা জয়নাল হাজারী।

তিনি বলেন, ‘যেকোনো মূল্যে দলের ভেতরে ঢোকা নব্য আওয়ামী লীগ নেতা-কর্মীদের যাচাই-বাছাই করে প্রকৃত বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের সঠিক মূল্যায়ন করে ফেনিকে সন্ত্রাস ও রাজাকারমুক্ত করতে হবে।’

গতকাল শনিবার সৌদি আরবের জেদ্দায় কিলো আশরা হাদিকা কমিউনিটি সেন্টারের জেদ্দা আওয়ামী পরিবার দশ সংগঠন কতৃক আয়োজিত সংবর্ধনা সভায় তিনি এসব বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জয়নাল হাজারী বলেন, ‘রাজনীতিতে আমার শত্রুর অভাব নেই। দীর্ঘ ২০ বছর সক্রিয় রাজনীতি থেকে দূরে থাকলেও শক্ররা কিন্তু বসে নেই। তারা সবসময় আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, যা এখনও অব্যাহত রয়েছে।’

দীর্ঘ ২০ বছর পর নতুনভাবে স্বীকৃতি পাওয়ার পর অনেক ভালো লাগছে বলে মন্তব্য করে তিনি বলেন, ‘নেত্রী আমাকে স্বীকৃতি দেয়ার পরও একটি পক্ষ অপপ্রচার চালিয়েছেন। আমি আওয়ামী লীগের জন্য অনেক ত্যাগ স্বীকার করেছি। অনেক যুদ্ধ করেছি। অনেক জেল-জুলুম নির্যাতন সহ্য করেছি। তাই দেরিতে হলেও নেত্রী আমাকে এই স্বীকৃতি দিয়েছেন। তাই আমি নেত্রীর কাছে অনেক কৃতজ্ঞ এবং অভিনন্দন ও সালাম জানাই।’

জয়নাল হাজারী আরো বলেন, ‘নেত্রী আমাকে বলেছেন, দলের ত্যাগী, নির্যাতিত, দলে আবদান আছে, দলের পিউর লোক, আমি এক এক করে তাদের সবাইকে স্বীকৃতি দেব, এটি আমার পরিকল্পনার অংশ।’

দশ সংগঠনে পক্ষে সভাপতিত্ব করেন কাজী সালাউদ্দিন নওফেল, কোরবান আলী বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফেজ মাসুদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেদ্দা যুবলীগের সভাপতি এডভোকেট মাহমুদুল হক শামীম, অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ইউছুফ মোহাম্মদ ফরাইজী, আব্দুল জলিল ব্যপারী, অনুষ্ঠান বাস্তবায়ন সদস্য সচিব মাসুদ হাসান, হুমায়ূন কবির, ইসমাইল হোসেন, ওয়াজি উল্লাহ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন ভূঁইয়া, সরতাজুল ইসলাম দিপু, ফজলুল হক ভিকু, সোহেল রানা, আতাউর রহমান ভূঁইয়া, বাপ্পী লস্কর, রফিকুল ইসলাম শাহীন, আতাউর রহমান মাসুদ,  আমান উল্লাহ, একরামুল হক, মতিউর রহমান প্রমুখ।

জয়নাল হাজারীকে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য নির্বাচিত করায় জেদ্দা আওয়ামী পরিবার (দশ সংগঠনে) পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানানো হয়।

এইচআর

 

প্রবাস: আরও পড়ুন

আরও