চীনে স্পোর্টস ডে, মার্চিংয়ের নেতৃত্বে বাঙালি শিক্ষার্থী

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

চীনে স্পোর্টস ডে, মার্চিংয়ের নেতৃত্বে বাঙালি শিক্ষার্থী

ছাইয়েদুল ইসলাম, চীন ৯:৫১ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

চীনে স্পোর্টস ডে, মার্চিংয়ের নেতৃত্বে বাঙালি শিক্ষার্থী

চীনের হুবেই প্রদেশের জিংমেন শহরে অবস্থিত জিংচু ইউনিভার্সিটি অব টেকনোলজিতে অনুষ্ঠিত হয়েছে তিন দিনব্যাপী স্পোর্টস ডে - ২০১৯।

এবারে  স্পোর্টস ডে তে শিক্ষার্থীদের স্লোগান ছিলো ‘লি জু জিং চু যও শিয়াং গুহ জি’ যার অর্থ ‘আমরা জিংচু ইউনিভার্সিটিতে নিজেদের কে তৈরি করছি পৃথিবীর পথে এগিয়ে যাওয়ার জন্য।’

শুক্রবার সকাল ৭.৩০টায় মার্চিংয়ের সাথে ইউনিভার্সিটি প্রধান, ইউনিভার্সিটির সকল বিভাগীয় প্রধান ও হাজার হাজার শিক্ষার্থীর একই সুরে জাতীয় সঙ্গীত ও শপথ গ্রহণের মাধ্যমে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান।

এসময় ইউনিভার্সিটির প্রায় প্রতিটি বিভাগ থেকে একটি করে দল নিজেদের বিভাগকে উপস্থাপন করেন ও চীনের জাতীয় পতাকার সাথে জিংচু ইউনিভার্সিটি অব টেকনোলজির নিজস্ব পতাকাসহ শিক্ষকদের সম্মান প্রদর্শন করেন।

তিন দিনব্যাপী এই স্পোর্টস ডে তে বাস্কেট বল, ব্যাডমিন্টন, ভলিবল, ১০০, ২০০ ও ৪০০ মিটার দৌড়, ক্যাঙারু দৌড়, লৌহ গোলক নিক্ষেপসহ প্রায় ৩৫টিরও বেশি প্রতিযোগিতায় অংশ নিয়েছে শিক্ষার্থীরা।

মার্চিংয়ের নেতৃত্ব দেন জিংচু ইউনিভার্সিটি অব টেকনোলজিতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থী টুম্পা প্রামাণিক। ইন্টারন্যাশনাল দলে ১ম সারির ৮ জন শিক্ষার্থী তাদের নিজেদের দেশের ঐতিহ্যবাহী পোশাকে নিজেদের দেশকে উপস্থাপন করেন।

বাংলাদেশের পক্ষে কয়েকজন শিক্ষার্থী বাংলাদেশি পোশাকে প্রথম সারিতে নিজ দেশকে উপস্থাপন করেন। এমনকি বিভাগীয় পতাকা বহনসহ পুরো দলে বাংলাদেশিদের অংশগ্রহণ ছিলো স্বতঃস্ফূর্ত। 

মার্চিংয়ে ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষে ৬০ জন বিভিন্ন দেশের শিক্ষার্থীরা অংশ নিয়ে জাতীয় পতাকায় সম্মান প্রদর্শন করেন।

বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, ইথিওপিয়া, মরক্কো, লাইবেরিয়া, ঘানাসহ প্রায় ২৫টিরও বেশি দেশের শিক্ষার্থী মার্চিংয়ে অংশ নেন।

এইচআর

 

প্রবাস: আরও পড়ুন

আরও