প্রায় ২ লাখ টাকাসহ মানিব্যাগ ফেরত দিল প্রবাসী বাংলাদেশি

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯ | ২ কার্তিক ১৪২৬

প্রায় ২ লাখ টাকাসহ মানিব্যাগ ফেরত দিল প্রবাসী বাংলাদেশি

ইসমাইল হোসেন স্বপন, ইতালি ৭:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০১৯

প্রায় ২ লাখ টাকাসহ মানিব্যাগ ফেরত দিল প্রবাসী বাংলাদেশি

ইতালি প্রবাসী বাংলাদেশিদের সুনাম ছিল অনন্য উচ্চতায়। কখনো আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে ডকুমেন্ট ছাড়া কেউ আটক হলেও বাংলাদেশি জেনে তাদেরকে ছেড়ে দিত।

সময়ের স্রোতে বাংলাদেশিদের সেই সুনাম এখন ক্ষুণ্ন হতে চলেছে। আদমপাচার, দালালি এবং সর্বশেষ ড্রাগ নিয়ে ধরা পড়ছে প্রবাসী বাংলাদেশিরা। এখনো ৭ জন কারাগারে।

এই যখন বাংলাদেশিদের অবস্থা, তখন বাংলাদেশি এক যুবক ইতালির রাজধানী রোমের ব্যস্ততম এলাকা ভিয়া ন্যাশনালে ২০০০ ইউরোসহ (১ লাখ ৮৮ হাজার টাকা প্রায়) একটি মানিব্যাগ কুড়িয়ে পায়। তখন ওই বাংলাদেশি যুবক মানিব্যাগটি স্থানীয় থানায় গিয়ে জমা দেয়। মানিব্যাগের ভেতর টাকা ছাড়াও ক্রেডিট কার্ড এবং ডকুমেন্ট ছিল। পরে পুলিশ মানিব্যাগের মালিককে খবর দিলে তিনি এসে ব্যাগটি নিয়ে যান।

স্থানীয় পত্রিকা জানায়, ওই মানিব্যাগের মালিক যুবকটিকে কিছু টাকা উপহার দিতে চাইলে সে নিতে অস্বীকার করে। এতেই প্রশংসিত হয় যুবকটি।

প্রবাসীরা বলছেন, ওই যুবকের মতো প্রতিটি বাংলাদেশিকে হতে হবে।

ইতালির কমিউনিটি নেতা হাজী মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, আমাদেরকে সব ধরনের অপরাধের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি করতে হবে, যাতে প্রবাসী বাংলাদেশিরা কোনোভাবেই অপরাধের সাথে জড়িয়ে পড়তে না পারে।

ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন বলেন, আমাদের হারানো গৌরব ফিরিয়ে আনতে হবে। প্রবাসীরা যাতে সুন্দরভাবে জীবনযাপন করতে পারেন সেদিকে সমাজের সবাইকে কাজ করে যেতে হবে।

এইচআর

 

প্রবাস: আরও পড়ুন

আরও