ক্যুইবেক সভাপতি সহিদ, সাধারণ সম্পাদক তাজুল

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

ক্যুইবেক সভাপতি সহিদ, সাধারণ সম্পাদক তাজুল

কানাডা সংবাদদাতা ১০:০৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০৯, ২০১৯

ক্যুইবেক সভাপতি সহিদ, সাধারণ সম্পাদক তাজুল

আওয়ামী লীগ-ক্যুইবেক প্রাদেশিক শাখার এক দিনব্যাপী সম্মেলন-২০১৯ অনুষ্ঠিত হয়েছে গত ১ সেপ্টেম্বর। এতে দলের সদস্যদের সমর্থনে সর্বসম্মতিক্রমে কবি, গীতিকার ও নাট্যকার সহিদ রাহমান সভাপতি ও সাবেক ছাত্রলীগ নেতা তাজুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ মাহমুদ মিয়া ক্যুইবেক আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তাদেরকে নির্বাচিত ঘোষণা করেন।

এ সময় ক্যাফে রয়েল রেস্টুরেন্ট, ৫৪৭৩ অ্যাভিনিউ রয়েলমাউন্ট, মাউন্ট রয়েল, মন্ট্রিয়লে উপস্থিত সদস্যরা আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করেন।

সভাপতির দায়িত্ব দেয়ায় সদস্যসহ কানাডা ও ক্যুইবেক আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে কবি সহিদ রাহমান বলেন, আপনারা যে গুরুদায়িত্ব আমার ওপর অর্পণ করলেন, তা আমি সার্বিকভাবে পালন করবো।

এরপর গোলাম মোহাম্মদ মাহমুদ মিয়া, সহ-সভাপতি পদে মো. ময়নুল ইসলাম, মো. আব্দুর রহিম, রতন ধর, আবুল কালাম আজাদ চৌধুরী, জালাল আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আজিম আহমেদ, সাংগাঠনিক সম্পাদক আলামিন শিকদার এবং কোষাধ্যক্ষ আনিসুর রহমান পদসহ নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন।

৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠনের জন্য সকল সদস্য কানাডা আওয়ামী লীগের সভাপতির ওপর সর্বসম্মতভাবে দায়িত্ব অর্পণ করেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নাম প্রস্তাব ও সমর্থনের জন্য সদস্যদের আহ্বান জানালে কানাডা আওয়ামী লীগ নেতা মঞ্জুরুল হাসান চৌধুরী মঞ্চে উঠে ওই পদে কবি সহিদ রাহমান ও তাজুল ইসলামের নাম প্রস্তাব করেন। তা সমর্থন করেন কানাডা আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মাশরিকুল আলম রোমান।

এ সময় কানাডা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মুহিবুর রহমান পরপর তিনবার এ পদের আর কোনো প্রস্তাব আছে কি না তা জানতে চান। এ পদের আর কোনো নাম প্রস্তাব না আসায় কবি সহিদ রাহমানকে সভাপতি পদে ও সাবেক ছাত্রলীগ নেতা তাজুল ইসলামকে সাধারণ সম্পাদক পদে সর্বসম্মতিক্রমে নির্বাচিত ঘোষণা করেন গোলাম মোহাম্মদ মাহমুদ মিয়া।

তুমুল করতালি আর স্লোগানে পুরো ক্যাফে রয়েল রেস্টুরেন্ট মুখরিত হয়ে ওঠে। কানাডা আওয়ামী লীগের সভাপতি, ক্যুইবেক আওয়ামী লীগের নতুন সভাপতি সহিদ রাহমান, সাধারণ সম্পাদক তাজুল ইসলামসহ নবনির্বাচিত কমিটির নেতারা ক্যাফে রয়েল রেস্টুরেন্টে জাতির জনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এরপর ‘আমার সোনার বাংলা,আমি তোমায় ভালোবাসি…..’জাতীয় সঙ্গীতের তালে তালে কানাডা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোহাম্মদ মাহমুদ মিয়া জাতীয় পতাকা এবং সম্মেলন সভাপতি মো. ময়নুল ইসলাম দলীয় পতাকা উত্তোলন করেন।

কানাডা ও যুক্তরাষ্ট্রে পলাতক বঙ্গবন্ধুর খুনিদের অবিলম্বে বাংলাদেশে ফিরিয়ে নিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার দাবি জানিয়েছেন ক্যুইবেক আওয়ামী লীগের নতুন কমিটি।

এইচআর

 

প্রবাস: আরও পড়ুন

আরও