মনোনয়নপত্র নিতে পারলেন না বিএনপি নেতা শাকিল (ভিডিও)

ঢাকা, শনিবার, ২১ জুলাই ২০১৮ | ৬ শ্রাবণ ১৪২৫

মনোনয়নপত্র নিতে পারলেন না বিএনপি নেতা শাকিল (ভিডিও)

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৮

print

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে বিএনপির সহ-প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ নির্বাচন কমিশনে (ইসি) গিয়ে মনোয়নপত্র সংগ্রহ করতে পারেননি। ব্যাংক বন্ধ থাকায় ‍শনিবার দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে গিয়েও মনোনয়নপত্র সংগ্রহ করতে পারেননি তিনি। ইসি কর্মকর্তারা জানান, নিয়ম অনুযায়ী মনোনয়নপত্রের সঙ্গে ভোটার তালিকার সিডি সংগ্রহ করতে হয়। যেকোনো তফসিলি ব্যাংকে টাকা জমা দিয়ে সেই রশিদ জমা দিতে হয়।

পরে সাংবাদিকদের শাকিল বলেন, ব্যাংক বন্ধ থাকার কারণে আজকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারলাম না। কালকে (রোববার) এসে নিয়ে যাব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এখানে আমার ভুল নেই, কমিশনেরও ভুল নেই। কমিশন ব্যাংক খোলা রাখতে বলেছেন, কিন্তু ব্যাংক খোলা রাখা হয়নি।’

বিএনপি থেকে কোনো সংকেত পেয়েছেন কিনা জানতে চাইলে শাকিল বলেন, সংকেতের কিছু নেই। নেতৃবৃন্দের সঙ্গে আমার যোগাযোগ হয়েছে, আরও যোগাযোগ করব।

দল থেকে আপনাকে মনোনয়ন না দিলে কী করবেন- এমন প্রশ্নে তিনি বলেন, ‘দল থেকে যাকে মনোনয়ন দেবে আমি তার হয়ে কাজ করব।’

এদিকে ব্যাংক বন্ধ থাকার বিষয়ে জানতে চাইলে ইসির যুগ্ম-সচিব মো. আবুল কাসেম জানান, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে পাঠানোর জন্য ৯ তারিখেই চিঠিতে স্বাক্ষর হয়েছে। এটা কমিউনিকেশন গ্যাপের কারণে হতে পারে।

কোনো প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করা ছাড়া ফেরত যাওয়ার ঘটনা এটাই প্রথম। শুক্রবারও অনেক সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের সদস্যরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলেও জানান তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচন এবং এই সিটির সঙ্গে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন আগামী ২৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

এইচকে/এমএসআই

 
.



আলোচিত সংবাদ