চিঠি লিখে জিতে নেয়া যাবে বাড়ি!

ঢাকা, ২০ জুলাই, ২০১৯ | 2 0 1

চিঠি লিখে জিতে নেয়া যাবে বাড়ি!

পরিবর্তন ডেস্ক ২:৫১ অপরাহ্ণ, জুলাই ২১, ২০১৯

চিঠি লিখে জিতে নেয়া যাবে বাড়ি!

লেকের সামনে বিশাল তিন তলা বাড়ি। চারপাশে বেশ গাছ-গাছালি। আর এই পুরো বাড়িটা বিনাপয়সায় পেতে হলে আপনাকে শুধু চিঠি লিখতে হবে! চিঠি ভালো হলেই পেয়ে যাবেন তিন তলা বাড়িটি।

বিবিসির খবরে বলা হয়েছে, এই সুযোগ পাওয়া যাচ্ছে কানাডার কালগ্যারি শহরে। বাড়িটির মালিক আলা ওয়াগনার চিঠি লেখা প্রতিযোগিতার আয়োজন করেছেন। আগ্রহী ব্যক্তিদের ১৯ ডলারের এন্ট্রি ফি দিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে হবে। একটি প্রশ্নের উত্তর দিতে হবে চিঠিতে। প্রশ্নটি হলো- ‘লেকের সামনের এই বাড়িতে চলে এলে আপনার জীবনে কী পরিবর্তন আসবে?’

মালিক আলা ওয়াগনার বাড়িটি ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। প্রায় ১৭ লাখ কানাডীয় ডলার মূল্যমানের এই বাড়ি প্রথমে বিক্রির চেষ্টা করেছিলেন আলা। কিন্তু বিক্রি না হওয়ায় নেন চিঠি লেখা প্রতিযোগিতার উদ্যোগ।

ফেসবুকে দেওয়া এক পোস্টে বাড়ির মালিক লিখেছেন, ‘এই বাড়িতে আমার পরিবারের অনেক স্মৃতি আছে। সেগুলো অমূল্য। পুকুরে হাঁসগুলোর ঘুরে বেড়ানোর দৃশ্য দেখতে আমার খুব ভালো লাগে। দেখা যায় খোলা আকাশ। রাতে দেখা যায় তারাভরা আকাশ। এমনকি বরফের চূড়াওলা পাহাড়ও চোখে পড়বে।’

কিন্তু হুট করে অত্যন্ত অসুস্থ হয়ে পড়ায় আর এখানে থাকতে পারছেন না আলা ওয়াগনার। কালগ্যারি শহরের প্রায় ৬৫ কিলোমিটার দক্ষিণে বাড়িটির অবস্থান। বাড়ির মোট আয়তন তিন হাজার ৮৫০ বর্গ ফুট। চিঠি লেখা প্রতিযোগিতায় বাছাই প্রক্রিয়া চালাবে সাধারণ মানুষ। তাদের ভোটেই নির্ধারণ হবে প্রথম ৫০০ জন। পরে একটি নিরপেক্ষ বিচারকমণ্ডলী বিজয়ী নির্ধারণ করবে।

আগামী এপ্রিল মাস পর্যন্ত চলবে এই চিঠি লেখা প্রতিযোগিতা। তবে প্রাথমিক অংশগ্রহণকারীর সংখ্যা ৬০ হাজার পেরিয়ে গেলে সময় বাড়ানো হতে পারে।

এ ধরনের আয়োজন অবশ্য এবারই প্রথম নয়। ২০১৫ সালে যুক্তরাষ্ট্রের মেইন রাজ্যে সেন্টার লাভেল ইন নামের একটি স্থাপনার মালিকানা রচনা প্রতিযোগিতায় হাতবদল হয়েছিল। অবশ্য ওই ঘটনায় কিছু জটিলতাও সৃষ্টি হয়েছিল। প্রতিযোগিতাটি আদৌ বৈধ ছিল কি না, তা নিয়ে পুলিশ তদন্ত শুরু করেছিল।

সূত্র: cbc.ca

ইসি/

 

বিচিত্র জগত: আরও পড়ুন

আরও