চিরচেনা গাছের অচেনা ফুল!

ঢাকা, সোমবার, ১৭ জুন ২০১৯ | ৩ আষাঢ় ১৪২৬

চিরচেনা গাছের অচেনা ফুল!

পরিবর্তন ডেস্ক ১১:২৯ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৩, ২০১৯

চিরচেনা গাছের অচেনা ফুল!

আমরা আমাদের আশেপাশে প্রতিদিন কতো রকমের গাছা ও ফুল দেখে থাকি। কিছু কিছু গাছ আছে যা হয়তো প্রতিদিন আমাদের অনেক কাজে লাগে। কিন্তু সেই গাছের ফুল নিয়ে আমরা কখনো মাথা ঘামাই না। তার একটা কারণ হতে পারে হয়তো সেই গাছের ফুল আমরা দেখিনি বা অন্য সাধারণ ফুলের মতো সচারচর আমাদের চোখের সামনে দেখা যায় না। কিন্তু কিছু কিছু ফুল আছে সত্যি খুব অবাক করা। আসুন আজ আমরা এমন কিছু ফুল সম্পর্কে জেনে নেই। ছবিতে ছবিতে চিনে নেই আমাদের চিরচেনা গাছের অচেনা কিছু ফুল।

১. একটি আপেল মানে একজন ডক্টর। এছাড়া এই আপেল নিয়ে কতো সূত্র, কতো গল্প লেখা হয়েছে। কখনো কি এই আপেলের ফুল দেখতে কেমন সেটা ভেবেছেন? আপেল ফুল আপেলের মতোই সুন্দর। 

২. সকালে ঘুম থেকে উঠে রাতে ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত চা ছাড়া আপনার চলেই না। তাছাড়া এই চায়ের কাপে জড়িয়ে আছে কতো আড্ডা, গল্প কতো কি। এই চায়ের ফুল দেখেছেন কখনো? দেখে নিন চায়ের ফুল। 

৩. কি? দেখে মনে হচ্ছে শরতের কাশফুল! মটেও না। এটি হচ্ছে আপনার চিরচেনা মিষ্টিস্বাদ আঁখের ফুল। 

৪. ফ্রেঞ্চফ্রাই থেকে শুরু করে মাছ, মাংস সব কিছুই যেন আলু ছাড়া ভাবাই যায় না। আলু আপনার এতো পছন্দের খাবার। কিন্তু আপনি জানেন কি আলু ফুল দেখতে কেমন? তবে আলু ফুল কিন্তু দেখতে সব জায়গায় এক রকম না। আলুর রঙ ও স্বাদের ভিন্নতার ওপর নির্ভর করে আলুর ফুলের আকার ও রঙ। 

৫. ভিতামিন-সি এর প্রধান উৎস লেবু। সাধারণ খাবার হোক বা বাদশাহী খাবার। স্বাদ বারাতে লেবুর তুলনা হয় না। লেবু ফুলও কিন্তু খুব ঘ্রাণ মিশ্রিত।

৬. চিনতে পেরেছেন এটি কি ফুল? বলা হয়ে থাকে এটি নাকি একশ বছরে একবার ফুটে। এবং এমনও মিথ আছে যে যারা খুব ভাগ্যবান তারা এই ফুলটি দেখতে পান! তাহলে আপনিও হয়ে যান ভাগ্যবানদের একজন। জি ঠিক ধরেছেন, এটা হচ্ছে বাঁশ গাছের ফুল।  

৭. আঙুরের ফুল দেখেছেন কখনো? না দেখলে এখনই দেখে নিন। আঙুরের ফুল আঙুরের মতোই থোকা ধরে ফোটে। 

সূত্র: flowerbeauty.com 

ইসি/