ক্রিসমাস ঘর সাজাতে ডেকোরেশন আইডিয়া

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫

ক্রিসমাস ঘর সাজাতে ডেকোরেশন আইডিয়া

পরিবর্তন ডেস্ক ২:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৮

ক্রিসমাস ঘর সাজাতে ডেকোরেশন আইডিয়া

বড়দিনে শুধু নিজের সাজসজ্জা এবং কেক বানালেই হবে? বাড়ি ঘরের সাজসজ্জা কে করবে? অনেক কাজের চাপে সময় করে উঠতে পারছেন না? কোনো সমস্যা নেই। আমরা আছি আপনার সাথে। শত ব্যস্ততার মাঝেও খুব কম সময়ে কীভাবে ঝটপট আপনার বাড়ি বড় দিনের জন্য সাজিয়ে তুলবেন জেনে নিন সেই টিপস।

১. বড়দিনের সাথে ঠিক ঠিক মিল রেখে আপনার বাড়ি বা ঘর সাজাতে চান তাহলে লাল, সবুজ এবং সাদার প্রাধান্য বেশি দিতে পারেন। ক্রিসমাস ট্রি সাজাবার জন্য লাল ডেকো-পিস বশি ব্যবহার করতে পারেন। এছাড়াও বাড়ির আসবাব যেমন সোফা, সোফার কুশন, জানালার পর্দা সব কিছুতেই লাল, সাদার ছোঁয়া রাখতে পারেন।

২. আপনি আপনার রুমের সাজসজ্জায় যদি সাদা রঙের প্রাধান্য বেশি দিতে চান তাহলে ডেকোরেশন পিছগুলো সাদা রাখতে পারেন। আসবাব আর দেয়ালের সাজেও আনতে পারেন সাদার বাহার। এর জন্য ডেকো-পিস আপনি বাজার থেকে কিনে আনতে পারেন। অথবা বাড়িতেই তৈরি করে নিতে পারেন।

৩. যদি বসার ঘরে বেশি জায়গা না থাকে তাহলে আপনার ডাইনিং স্পেসের পাসেই ক্রিসমাস ট্রি সাজাতে পারেন। আর ড্রয়িং রুমে রাখুন আলাদা সাজ।

৪. বাড়ির অন্য সকল জায়গায় সাজাবার জন্য ফুলদানি ও অন্য সকল জায়গায় তাজা অথবা আর্টিফিসিয়াল ফুল ও ডেকো পিস ব্যবহার করতে পারেন।

৫. বাহির থেকে যখন অতিথি আসবে তখন আপনার বাড়ির বাহিরের দিকটাই আগে সবার চোখে পড়বে। তাই বাড়ির বাহিরের অংশ সাজ থেকে বাদ পরলে হবে না। কিছু কিছু সাজের অংশ বা ডেকো পিস রাখতে পারেন আপনার দরজা বা গেট সাজাবার জন্য। সব চাইতে জরুরি যেটা সেটা হচ্ছে বাহিরের দিক সাজাতে হলে অবশ্যই আলোর ব্যাবস্থা থাকতে হবে। ছোট বড় বিভিন্ন সাইজের লাইট সেড রাখতে পারেন আপনার দরজার বাহিরে।

৬. বিভিন্ন ধরনের ক্রিসমাস ট্রি এখন সহজলভ্য আপনার গৃহে বড়দিনের উৎসবকে পূর্ণতা দিতে। সজ্জিত ক্রিসমাস ট্রি যেমন বড়দিনের সন্ধ্যাকে পূর্ণতা দেয়, মনে করিয়ে দেয় যিশু খ্রিস্টের জন্মদিনটিকে।

কিছু টিপস:

ক্রিসমাস ট্রির সজাবার ক্ষেত্রে আপনি যদি ঐতিহ্য অনুসরণ করতে চান তাহলে নানান ধররের খাদ্যসামগ্রী ব্যবহার করতে পারেন। যেমন আপেল, নাট, চকলেট ইত্যাদি।

নতুনত্ব আনতে ব্যবহার করুন হরেক রঙের পমপম।

আর বিকল্প হিসেবে উলের বল ব্যবহার করতে পারেন ক্রিসমাস ট্রি সজ্জায়। 

আপনি যদি ভিন্নতা আনতে চান আপনার ক্রিসমাস ট্রি সজ্জায় তাহলে শুধু ফুল দিয়ে সাজান ক্রিসমাস ট্রি। 

ইসি/