ক্রিসমাস ট্রির ডেকোরেশন টিপস

ঢাকা, বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫

ক্রিসমাস ট্রির ডেকোরেশন টিপস

পরিবর্তন ডেস্ক ১১:২১ পূর্বাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০১৮

ক্রিসমাস ট্রির ডেকোরেশন টিপস

এসে গেলো বড়দিনের মাস। আর বড়দিনের সাথে ক্রিসমাস ট্রির একটি ওতপ্রোতভাবে জড়িয়ে থাকার একটি সম্পর্ক রয়েছে। তবে বড়দিন মানেই যে ক্রিসমাস ট্রি এই চলটা কিন্তু খুব বেশি পুরোনা না। খ্রিষ্টধর্মের শুরুতে এই গাছের ব্যবহার শুরু হয় নি। জার্মানির গেইসমার শহরের এক সাধু একটি প্রাচীন ওক গাছের মূলে একটি দেবদারু জাতীয় ফার গাছের বেড়ে ওঠা দেখতে পান। তিনি এটাকে যিশুখ্রিস্টের প্রতি বিশ্বাসের চিহ্ন হিসেবে বিবেচনা করেন এবং এই জাতীয় গাছকে ধর্মীয় আবেগে সজ্জিত করেন। ইউরোপে ফারজাতীয় গাছকেই ক্রিষ্টমাস ট্রি হিসেবে সাজানো হয়। এক্ষেত্রে কোনো সুনির্দিষ্ট প্রজাতিকে খ্রিষ্টমাস ট্রি হিসেবে বিবেচনা করা হয় না। একটি দিঙ্কে কেন্দ্র করে বিশেষ করে গৃহ সজ্জার অনুষঙ্গ হিসেবেই ক্রিসমাস ট্রিকে দেখা হয়। তবে মুল কথা হচ্ছে ধর্ম বা নিয়ম যাই বলুক, উৎসবকে ঘিরে বাড়ি সাজানো বিষয় আমাদের সবাইকে আলাদা আনন্দ দিয়ে থাকে। যেহেতু ক্রিসমাস ইভের আগে ক্রিসমাস ট্রি সাজানো যায় না, তাই আপনি না সাজালেও আগে থেকে সাজানোর জন্য জায়গা, গাছ, ডেকোরেশন পিস সব কিছু রেডি করে রাখতে পারেন।

এখন অনেক রকমের সাজানো অবস্থায় ক্রিসমাস ট্রি কিনতে পাওয়া যায়। তবে চাইলে আপনি আপনার মতো করে সাজিয়ে নিতে পারেন। ক্রিসমাস ট্রি একটি সবুজ গাছে সাথে কিছু সাজানোর বক্স বা পিস হতে হবে এমন কোনো নিয়ম নেই।



আপনি যদি সাদা রঙ পছন্দ করে থাকেন। অথবা আপনি যদি চান আপনার এবারের ক্রিসমাস ট্রিটি তুষারের মতো ধবধবে সাদা হবে তাহলে আপনি তাই করতে পারেন। সাদার মাঝে লাল সবুজ ডেকো-পিস সাজিয়ে দিতে পারেন। 

শুধু লাল, সবুজ বা সাদা কেনো? আপনার যদি সব কিছুতেই মাল্টি কালার পছন্দ হয়ে থাকে তাহলে আর ক্রিসমাস ট্রি বাদ যবে কেনো? 

আপনার পছন্দের রঙ যদি বেগুণী হয়ে থাকে তাহলে আপনি আপনার এবারের ক্রিসমাস ট্রিতে নিয়ে আসতে পারেন বেগুনী রঙের ছোঁয়া। 

সান্তা ক্লোজের আদলে এবার আপনি আপনার ক্রিসমাস ট্রি বানিয়ে ফেলতে পারেন। যেখানে থাকবে শুধু লাল, সাদা। আর লাল সাদা। দেখতে কিন্তু মটেও খারাপ লাগার কথা নয়। 

ক্রিসমাস ট্রি শুধু পাতাসহ গাছ দিয়েই করতে হবে এমন তো কোনো নিয়ম নেই। এবার আপনার সোনামণিদের কথা মাথায় রাখুন। তাদের প্রাধান্য দিয়েই ক্রিসমাস ট্রি বানিয়ে ফেলুন তাদের পছন্দের সব পুতুল দিয়ে। 

গাছা জুরে সোনালী রঙের তারা দেখে মনে হবে আকাশের সব তারা যেনো নেমে এসেছে আপনার ক্রিসমাস ট্রির মাঝে। এক্ষেত্রে রিটান গিফট বা গিফট প্যাকগুলো অবশ্যই গোল্ডেন র্যা পারে মুড়ানো থাকতে হবে। 

আলো ঝলমলে ক্রিসমাস ট্রি এই ট্রির মাঝে পাতা ডেকো-পিস সব কিছুই বাদ দিয়ে চোখে পড়বে শুধু আলো আর আলো। অর্থাৎ এই ক্রিসমাস ট্রিতে লাইটের প্রাধান্য বেশি থাকবে।

ইসি/