পাখিদের জন্য জুতা!

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

পাখিদের জন্য জুতা!

পরিবর্তন ডেস্ক ৩:৩৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৮

পাখিদের জন্য জুতা!

বিভিন্ন ধরনের রোগ জীবাণু, ধূলা ময়লা থেকে পা বাঁচানোর জন্য জুতা পরার চল শুরু হয়। পরে আস্তে আস্তে জুতা চলে আসে ফ্যাশনের অন্যতম অনুষঙ্গ হিসেবে। তবে সেটা শুধু মানুষের জন্য। তাই বলে পাখিরাও আজকাল জুতা পরা শুরু করে দিয়েছে! কী অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছুই নেই। এমন একটি যায়গা আছে যেখানে পাখিদেরকে জুতা পরানো হয়। জি সিঙ্গাপুরের একটি চিড়িয়াখানায় পাখিদের জুতা পরানো হয়।

সিঙ্গাপুরের একটি চিড়িয়াখানার একটি ফ্লেমিঙ্গো পাখি বিশ্ব গণমাধ্যমের শিরোনাম হয়েছে। চিড়িয়াখানায় দেখা যাচ্ছে পাখিটি জুতা পায়ে ঘুরঘুর করে ঘুরে বেড়াচ্ছে। ভিডিওটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। এটি দেখেছে লাখ লাখ মানুষ।

জানা গেছে ফ্লেমিঙ্গোটির বয়স ২ মাস। একটি পরিত্যক্ত ডিম থেকে বিশেষ প্রক্রিয়ায় তার জন্ম হয়েছে। তাই মা ছাড়াই একা একা সে চিড়িয়াখানায় ঘুরে বেড়ায়। কিন্তু চিড়িয়াখানার ভেতরে কিছু অংশ পাথরে বাধাই করা। এই পাথুরে অংশে চলাচল করার সময় যাতে তার পায়ে ক্ষত সৃষ্টি না হয় সেজন্য তার জন্য জুতা তৈরি করা হয়েছে। নীল রঙের জুতাজোড়া পরে বেশ গর্বের সঙ্গে গটগট করে হেটে বেড়াতে দেখা যাচ্ছে তাকে।

পাখিটিকে জুতা পরে হাঁটতে দেখতে চাইলে নিচের ভিডিও লিংকটি দেখতে পারেন:

এখানে ক্লিক করুন

তথ্য ও ছবি: dailymail.co.uk

ইসি/