শিল্পী সমিতির ভোট গ্রহণ চলছে

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

শিল্পী সমিতির ভোট গ্রহণ চলছে

পরিবর্তন প্রতিবেদক ২:৩৬ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০১৯

শিল্পী সমিতির ভোট গ্রহণ চলছে

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) আজ শুক্রবার সকাল ৯টায় শুরু হয়েছে শিল্পী সমিতির নির্বাচনের ভোট গ্রহণ। চলবে বিকেল ৫টা পর্যন্ত। দ্বিবার্ষিক এই নির্বাচনে ভোট দিতে অংশ নিচ্ছেন শিল্পীরা।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। নির্বাচনের শুরুতে তিনি প্রথম ভোট দেন।

এবারের নির্বাচনে ৪৪৯ জন শিল্পী ভোটের মাধ্যমে আগামী দুই বছরের (২০১৯-২১) জন্য তাদের পছন্দের প্রার্থীকে নেতৃত্বের আসনে বসাবেন।

শিল্পী সমিতির এবারের নির্বাচন নানা কারণেই ব্যতিক্রম। ভোট গ্রহণের আগে শিল্পীদের মধ্যে কাদা ছোঁড়াছুড়ি হয়েছে বেশ। এ ছাড়া প্রথমবারের মতো নির্বাচনে কোনো নারী প্রার্থী সভাপতি পদে লড়ছেন। তিনি হলেন জনপ্রিয় চিত্র নায়িকা মৌসুমী। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এদিকে, সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। বর্তমান শিল্পী সমিতির সভাপতিও মিশা সওদাগর। সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল, নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং ইলিয়াস কোবরা।

জানা গেছে, ভোট গ্রহণ উপলক্ষে এফডিসিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে পুলিশ। শুধু ভোটাররা এফডিসি গেটে পরিচয়পত্র দেখিয়ে ভোট দিতে প্রবেশ করবেন। এ ছাড়া সাংবাদিকদের জন্য বিশেষ পরিচয়পত্র দেয়া হয়েছে।

ওএস/আরপি

 

ঢালিউড: আরও পড়ুন

আরও