জন্মদিনে নিজেকে শুভেচ্ছা জানালেন অপু বিশ্বাস

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

জন্মদিনে নিজেকে শুভেচ্ছা জানালেন অপু বিশ্বাস

পরিবর্তন ডেস্ক: ১২:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০১৯

জন্মদিনে নিজেকে শুভেচ্ছা জানালেন অপু বিশ্বাস

ঢালিউড কুইন অপু বিশ্বাস। ঢাকাই চলচ্চিত্রের অন্যতম সফল নায়িকা। ২০০৪ সালে চলচ্চিত্রে অভিষেকের পর থেকে এখন পর্যন্ত ১০০টিরও বেশি চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। আজ ১১ অক্টোবর, তার জন্মদিন।

১৯৮৯ সালের ১১ অক্টোবর বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন তিনি। তার বাবার নাম উপেন্দ্রনাথ বিশ্বাস ও মা শেফালী বিশ্বাস।

জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজেকেই শুভেচ্ছা জানিয়েছে তিনি। শুভেচ্ছা জানিয়ে তিনি লেখেন, নিজেকে জন্মদিনের শুভকামনা জানাচ্ছি। এ বিশেষ দিনে, সুন্ধর একটা জীবন ও আমার জীবনে যে বিস্ময়কর মানুষ রেখেছেন তার জন্য আমি ইশ্বরকে ধন্যবাদ জানাতে চাই।

এসময় তিনি ফেসবুকে জন্মদিনের বেশকিছু ছবি শেয়ার করেন।

২০০৪ সালে আমজাদ হোসেনের ‘কাল সকালে’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন অপু। এরপর ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন তিনি। ছবিটি বক্স অফিস কাঁপানো ব্যবসা করায় অপু বিশ্বাস রাতারাতি তারকায় পরিণত হন।

তারপর শাকিব খানের সঙ্গে তার জুটি দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পায়।‘কোটি টাকার কাবিন’ ছবির পর শাকিব-অপু জুটির একই নির্মাতার ‘পিতার আসন’,‘চাচ্চু’, ‘দাদিমা’ ছবিগুলোও ব্যবসা সফল হয়।

এরপর আর তাকে থামিয়ে রাখা যায়নি। ‘মিয়াবাড়ির চাকর’, ‘তোমার জন্য মরতে পারি’, ‘কথা দাও সাথী হবে’, ‘মনে প্রাণে আছো তুমি’, ‘জন্ম তোমার জন্য’, ‘মায়ের হাতে বেহেশতের চাবি’, ‘তুমি স্বপ্ন তুমি সাধনা’ ছাড়াও অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। অপু বিশ্বাস অভিনীত শতকরা ৯৫ ভাগ সিনেমার নায়কই শাকিব খান।

সর্বশেষ শাকিব খানের সঙ্গে বুলবুল বিশ্বাসের ‘রাজনীতি’ সিনেমাতে অভিনয় করেন অপু বিশ্বাস। ২০০৮ সালের ১৮ এপ্রিল শাকিবের সঙ্গে বিয়ে হয় অপু বিশ্বাসের। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর কলকাতার একটি ক্লিনিকে শাকিব-অপুর একমাত্র ছেলে আব্রাম খান জয়ের জন্ম হয়। গোপন থাকা এই সম্পর্ক ও সন্তান পরবর্তিতে প্রকাশ্যে আনেন অপু। জানান, শাকিব খান তার স্বামী, জয় তার সন্তান। শাকিবকে বিয়ে করে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। ইত্যাদি ইত্যাদি। কিন্তু এই সংসার বেশি দিন দীর্ঘস্থায়ী হয়নি।

২০১৮ সালের ১২ মার্চে আনুষ্ঠানিকভাবে শাকিবের সঙ্গে অপুর দশ বছরের দাম্পত্য জীবনের অবসান হয়।

উল্লেখ্য, বর্তমানে মুক্তির অপেক্ষায় আছে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ সিনেমাটি। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপুর নায়ক হিসেবে অভিনয় করেছেন বাপ্পী চৌধুরী।

জেডএস/

 

ঢালিউড: আরও পড়ুন

আরও