খলনায়ক বাবর আর নেই

ঢাকা, ১২ আগস্ট, ২০১৯ | 2 0 1

খলনায়ক বাবর আর নেই

পরিবর্তন ডেস্ক:   ১:৪৬ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০১৯

খলনায়ক বাবর আর নেই

সত্তর ও আশির দশকে বাংলাদেশের চলচ্চিত্রে খল চরিত্রের আলোচিত অভিনেতা প্রযোজক ও পরিচালক খলিলুর রহমান বাবর আর নেই। সোমবার সকাল ৯টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ অভিনয়শিল্পীর মৃত্যু হয় বলে তার স্ত্রী লতিফা বাবর জানান।

তিনি বলেন, বাবর দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, রক্তচাপ ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন। এর মধ্যে গ্যাংগ্রিন ছড়িয়ে পড়ায় গত জুনে তার পা কেটে ফেলা হয়। তখন চিকিৎসা শেষে বাসায় ফিরে গেলেও মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে গত বৃহস্পতিবার বাবরকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই সোমবার সকালে মৃত্যু হয় তার।

খলনায়কের চরিত্রে জনপ্রিয়তা পেলেও অভিনেতা বাবরের চলচ্চিত্রে অভিষেক হয়েছিল নায়কের চরিত্রে, আমজাদ হোসেনের ‘বাংলার মুখ’ সিনেমায়। পরে জহিরুল হকের ‘রংবাজ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে খলনায়ক হিসেবে অভিষেক হয় তার।

৬৮ বছরের জীবনে তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন বাবর। অভিনয়ের পাশাপাশি ‘দয়াবান’, ‘দাগী’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র তিনি পরিচালনা ও প্রযোজনাও করেছেন।

লতিফা বাবর জানান, আছরের পর এফডিসিতে নেওয়া হবে তার স্বামীর মরদেহ। সেখানে জানাজা শেষে মাগরিবের পর মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

জিজাক/ 

 

ঢালিউড: আরও পড়ুন

আরও