বাংলাদেশি নায়িকা যোগ দিলেন বিজেপিতে

ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

বাংলাদেশি নায়িকা যোগ দিলেন বিজেপিতে

পরিবর্তন ডেস্ক ৯:৫৩ অপরাহ্ণ, জুন ০৫, ২০১৯

বাংলাদেশি নায়িকা যোগ দিলেন বিজেপিতে

বাংলাদেশের জনপ্রিয় নায়িকা অঞ্জু ঘোষ ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টিতে (বিজেপি) যোগ দিয়েছেন।

বুধবার কলকাতা রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের কাছে গিয়ে এক অনুষ্ঠানে তিনি যোগদান করেন বলে খবর দিয়েছে ইন্ডিয়া টুডে।

মাত্র দুই মাস আগে লোকসভা নির্বাচনে মমতা ব্যানার্জির তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনী প্রচারণায় এসে ব্যাপক সমালোচনার জন্ম দেন জনপ্রিয় বাংলাদেশি নায়ক ফেরদৌস আহমেদ।

পরে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় তার বিজনেস ভিসা বাতিল করে। একই সঙ্গে অবিলম্বে ভারত ছাড়তে নির্দেশনা দেয়। পরে ফেরদৌস কলকাতা ছাড়তে বাধ্য হন।

ফেরদৌস ভারতের অনেকগুলো বাংলা সিনেমায় অভিনয় করেছেন। ওই ঘটনার পর সেগুলোও কালো তালিকাভুক্ত করা হয়।

সে সময়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় পষ্ট জানিয়ে দেয়, বাইরের কোনো দেশের নাগরিকের ভারতে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ দেশটির ভিসা নীতিতে অনুমোদন করে না।

ফেরদৌস পশ্চিবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির দলের হয়ে প্রচারণায় অংশ নিলে তার বিরোধিতা করে আচরণবিধি লঙ্ঘনের জন্য বিজেপি নির্বাচন কমিশনে অভিযোগ পর্যন্ত দায়ের করে।

কিন্তু, সেই বিজেপি বুধবার বাংলাদেশি পাসপোর্টধারী নায়িকা অঞ্জু ঘোষকে তাদের দলে অন্তর্ভুক্ত করায় সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে।

তারা ফেসবুক ও টুইটারে দাবি তুলে বলেছেন, বেদের মেয়ে জোছনাখ্যাত নায়িকা অঞ্জু ঘোষের নিজেরই উচিত নাগরিকত্বের তথ্য প্রকাশ করা। তিনি কি সত্যিই ভারতীয়, নাকি এখনো বাংলাদেশের নাগরিক?

রাজকাপুর নামে এক ব্যক্তি টুইট করেন, নির্বাচনে মমতা বাংলাদেশি অভিনেতাকে অনুমোদন করাতে না পারলে ভারতের কোনো রাজনৈতিক দলে কিভাবে যোগ দিতে পারেন অঞ্জু ঘোষ? তার চেয়েও তো তসলিমা নাসরিনকে আমরা বেশি ভারতীয় জানি। অবশ্যই অঞ্জুর নাগরিকত্ব প্রকাশ করা উচিত।

বার্তাসংস্থা এএনআই জানিয়েছে, যোগদান অনুষ্ঠানে সাংবাদিকরা অঞ্জু ঘোষের কাছে তার নাগরিকত্ব বিষয়ে জানতে চান। কিন্তু, এ বিষয়ে কোনো কথা বলতে অস্বীকৃতি জানান এই নায়িকা।

আইএম