চলচ্চিত্র পরিচালক নাজমুল হুদা মিন্টু আর নেই

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

চলচ্চিত্র পরিচালক নাজমুল হুদা মিন্টু আর নেই

বিনোদন ডেস্ক: ৪:৩২ অপরাহ্ণ, জুন ০২, ২০১৯

চলচ্চিত্র পরিচালক নাজমুল হুদা মিন্টু আর নেই

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সংগঠক ও দর্শকপ্রিয় চলচ্চিত্র পরিচালক নাজমুল হুদা মিন্টু আর নেই। মস্তিষ্কে রক্তক্ষরণে  চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। পরিচালক সমিতি সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, ব্রেইন স্ট্রোকের কারণে সকালে লন্ডনের একটি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় আজ (রোববার) বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায় মৃত্যুবরণ করেছেন। পরিচালক সমিতির ১৯৮৯-৯০ সালের কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ১৯৪২ সালের ৫ই ডিসেম্বর তিনি নওগাঁ জেলার শান্তাহারে জন্মগ্রহণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। স্ত্রী, এক ছেলে নাদিম ও এক মেয়ে নুসরাতকে মৃত্যুর আগে রেখে যান তিনি। উনার ছেলে-মেয়েরা লন্ডনে স্থায়ীভাবে বসবাস করেন।

নাজমুল হুদা মিন্টু পরিচালিত চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে ‘সূর্য ওঠার আগে’, ‘চৌধুরী বাড়ি’, ‘ডাক পিয়ন’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘দিনের পর দিন’, ‘সংঘর্ষ’, ‘মধুমালতি’, ‘ঘরে বাইরে’ এবং ‘ভালোবাসার মানুষ’ নামে একটি নির্মানাধীন ছবি ছিল। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতি, প্রযোজক-পরিবেশক সমিতি, প্রদর্শক সমিতিসহ চলচ্চিত্রের সংশ্লিষ্ট সকল সংগঠন মরহুমের আত্মার শান্তি কামনা করেছেন।

ওএস/জেডএস/

 

ঢালিউড: আরও পড়ুন

আরও