জন্মদিনে পূর্ণিমা

ঢাকা, সোমবার, ১৯ নভেম্বর ২০১৮ | ৫ অগ্রহায়ণ ১৪২৫

জন্মদিনে পূর্ণিমা

পরিবর্তন প্রতিবেদক ১১:৩৯ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০১৮

জন্মদিনে পূর্ণিমা

নামের মতোই ঢাকাই শোবিজের নানা অঙ্গনে আলো ছড়াচ্ছেন পূর্ণিমা। বুধবার তার জন্মদিন। বিশেষ এ দিনে তেমন কোনো আয়োজন রাখেননি বলে জানালেন জনপ্রিয় এ অভিনেত্রী।

প্রথম প্রহর থেকে জন্মদিনের শুভেচ্ছা পাচ্ছেন পূর্ণিমা। দুপুর সাড়ে ১২টায় হাজির থাকছেন চ্যানেল আই-এর ‘তারকা কথন’ অনুষ্ঠানে। এরপর দিনের বাকি সময় পরিবারের সঙ্গেই কাটাবেন। এ দিনে সবার কাছে দোয়া চাইলেন পূর্ণিমা।

তার পারিবারিক নাম দিলারা হানিফ রিতা, জন্ম ১৯৮১ সালের ১১ জুলাই চট্টগ্রামের ফটিকছড়িতে। বেড়ে ওঠেন ঢাকায়।

শিশুশিল্পী হিসেবে পূর্ণিমা টিভি অনুষ্ঠান ও সিনেমায় পা রাখেন। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ সিনেমায় তাকে পরিপূর্ণ নায়িকা হিসেবে পাওয়া যায়। ২০০৩ সালে মুক্তি পায় সবচেয়ে সফল ছবি মতিউর রহমান পানু পরিচালিত ‘মনের মাঝে তুমি’। নায়িকার উল্লেখযোগ্য অন্যান্য সিনেমার মধ্যে রয়েছে লাল দরিয়া, যোদ্ধা, মেঘের পরে মেঘ, শাস্তি, সুভা, মনের সাথে যুদ্ধ, হৃদয়ের কথা, আকাশ ছোঁয়া ভালোবাসা, কে আমি, মায়ের চোখ, স্বামী নাম্বার ওয়ান, পরাণ যায় জ্বলিয়া রে, মাটির ঠিকানা, মায়ের জন্য পাগল, লোভে পাপ পাপে মৃত্যু ও টু বি কন্টিনিউড। রিয়াজের বিপরীতে ২৫টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

ক্যারিয়ারের শীর্ষ সময়ে সিনেমার পাশাপাশি টিভি পর্দায়ও অভিনয় করেছেন পূর্ণিমা। মাতৃত্বজনিত বিরতির পর আর বড়পর্দায় দেখা যায়নি তাকে। তবে নাটক, মডেলিং ও সঞ্চালনায় নিয়মিত পাওয়া যাচ্ছে। সিনেমার জন্য যুতসই চিত্রনাট্যের অপেক্ষায় রয়েছেন বর্তমানে।

কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন পূর্ণিমা। এছাড়া মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন কয়েকবার। সাথে আছে অন্যান্য স্বীকৃতি।

২০০৭ সালের ৪ নভেম্বর পারিবারিকভাবে আহমেদ জামাল ফাহাদকে বিয়ে করেন পূর্ণিমা। ২০১৪ সালের ১৩ এপ্রিল জন্মগ্রহণ করে তার মেয়ে আরশিয়া উমাইজা।

ডব্লিউএস