ছবিতে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’

ঢাকা, সোমবার, ২৩ জুলাই ২০১৮ | ৮ শ্রাবণ ১৪২৫

ছবিতে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’

পরিবর্তন প্রতিবেদক ১২:১৯ অপরাহ্ণ, জুলাই ০৯, ২০১৮

print
ছবিতে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’

জমকালো আয়োজনে রোববার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম মিলনায়তনে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’ প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংক্ষিপ্ত ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ‘মান সম্পন্ন চলচ্চিত্র যেন নির্মাণ হয় যা আমাদের সমাজ সংস্কারে ভূমিকা রাখতে পারে।’ পাশাপাশি ‍তুলে ধরেন বাংলা চলচ্চিত্রের উন্নয়নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা।

বাংলাদেশের চলচ্চিত্রে অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ দুই কিংবন্তি তারকা ফারুক ও ববিতা অনুষ্ঠানে আজীবন সম্মাননা লাভ করেন।

চঞ্চল চৌধুরী ‘আয়নাবাজি’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ অভিনেতা এবং নুসরাত ইমরোজ তিশা ‘অস্বিত্ব’ ও কুসুম সিকদার ‘শংখচিল’-এ অভিনয়ের চলচ্চিত্রের জন্য যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার লাভ করেন।

শ্রেষ্ঠ চলচ্চিত্র ‘অজ্ঞাতনামা’র জন্য ফরিদুর রেজা সাগর, ‘আয়নাবাজি’ চলচ্চিত্রের জন্য অমিতাভ রেজা চৌধুরী শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার লাভ করেন।

তৌকীর আহমেদ শ্রেষ্ঠ কাহিনীকার, রাশেদ জামান শ্রেষ্ঠ চিত্র গ্রাহক, শ্রেষ্ঠ শিল্প নির্দেশক হিসেবে উত্তম গুহ, শ্রেষ্ঠ গীতিকার হিসেবে গাজী মাজহারুল আনোয়ার, শেষ্ঠ সুরকার এবং সঙ্গীত পরিচালকের পৃথক দুটি ক্যাটাগরিতে ইমন সাহা এবং শ্রেষ্ঠ গায়িকা হিসেবে মেহের আফরোজ শাওন প্রধানমন্ত্রীর নিকট থেকে পুরস্কার গ্রহণ করেন।

শ্রেষ্ঠ খল অভিনেতা হিসেবে শহীদুজ্জামান সেলিম, সেরা অভিনেতা পাশ্বচরিত্রের জন্য যৌথভাবে আলীরাজ ও ফজলুর রহমান বাবু এবং তানিয়া আহমেদ শ্রেষ্ঠ অভিনেত্রী পার্শ্বচরিত্রের পুরস্কার লাভ করেন।

ডব্লিউএস

 
.



আলোচিত সংবাদ