শেষবার এফডিসি যাবেন রানী সরকার

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ | ৪ শ্রাবণ ১৪২৫

শেষবার এফডিসি যাবেন রানী সরকার

পরিবর্তন প্রতিবেদক ১২:১৮ অপরাহ্ণ, জুলাই ০৭, ২০১৮

print
শেষবার এফডিসি যাবেন রানী সরকার

রাজধানীর একটি হাসপাতালে শনিবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন সিনেমা ও টেলিভিশন অভিনেত্রী রানী সরকার। দুপুরে মরদেহ আনা হবে এফডিসিতে। সেখানে জানাজার পাশাপাশি শেষ শ্রদ্ধা জানাবেন তার সহকর্মীরা।

খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, ‘এফডিসিতে দুপুর সোয়া দুইটায় রানী সরকারের জানাজা নামাজ অনুষ্ঠিত হবে। এরপর এখানেই শিল্পী পরিবারের মানুষেরা শ্রদ্ধা জানাবেন শেষবারের মতো। বিকেলে আজিমপুর গোরস্তানে তার দাফন সম্পন্ন হবে।’

কয়েক বছর ধরে বাতজ্বর ও পিত্তথলিতে পাথরসহ নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন বর্ষীয়ান এ অভিনেত্রী।

রানী সরকারের প্রকৃত নাম মোসাম্মৎ আমিরুন নেসা খানম। তিনি সাতক্ষীরা জেলার কালীগঞ্জ থানার সোনাতলা গ্রামে জন্মগ্রহণ করেন। খুলনা করোনেশন গার্লস স্কুল থেকে মেট্রিক পাস করেন।

১৯৫৮ সালে মঞ্চনাটকের মাধ্যমে রানী সরকারের অভিনয়ে পথচলা শুরু। একই বছর পা রাখেন বড়পর্দায়। এ জে কারদার পরিচালিত সিনেমাটির নাম ‘দূর হ্যায় সুখ কা গাঁও’। ‘কাঁচের দেয়াল’, ‘বেহুলা’, ‘আনোয়ারা’, ‘চোখের জল’, ‘নাচের পুতুল’ তার অভিনীত জনপ্রিয় বাংলা সিনেমা। তাকে সর্বশেষ দেখা যায় আকরাম খানের ‘খাঁচা’ চলচ্চিত্রে।

প্রায় এক হাজার চলচ্চিত্রে অভিনয় করেছেন রানী সরকার। বাংলা চলচ্চিত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৪’ এ আজীবন সম্মাননা লাভ করেন।

ডব্লিউএস

আরও পড়ুন...
পরলোকে রানী সরকার

 
.



আলোচিত সংবাদ