ঈদে লড়াই হবে চার নায়কের

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৫ আশ্বিন ১৪২৫

ঈদে লড়াই হবে চার নায়কের

পরিবর্তন প্রতিবেদক ৫:৩৬ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

ঈদে লড়াই হবে চার নায়কের

ঈদুল ফিতরের সিনেমা নিয়ে হিসাব নিকাশ শুরু হয়েছে আরো আগ থেকে। এখন পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ঈদে লড়াই হবে চার নায়কের মধ্যে— শাকিব খান, জিত, কায়েস আরজু ও সিয়াম আহমেদ।

শাকিব খান অভিনীত ‘ভাইজান এলো রে’, ‘সুপার হিরো’, ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া’ ও ‘পাঙ্কু জামাই’ ঈদে আসতে চাইছে। এর মধ্যে প্রথম দুটি সিনেমা নিয়ে বেশ জটিলতা সৃষ্টি হয়েছে। এসকে মুভিজ প্রযোজিত ‘ভাইজান এলো রে’ শুটিং পুরো শেষ করে যৌথ প্রযোজনার জন্য পরিচালক জয়দীপ মুখার্জী বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সদস্যপদের জন্য আবেদন করে। কিন্তু তার আবেদন নাকচ করে সমিতি। এখন শোনা যাচ্ছে প্রযোজক সিনেমাটি সাফটা চুক্তির আওতায় মুক্তির তোড়জোর করছে।

অন্যদিকে আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ যাতে সেন্সর না পায় তার জন্য আবেদন করেছে নীপা এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানটির কর্ণধার সেলিনা বেগম হচ্ছেন ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া’র প্রযোজক প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার সেলিম খানের মেয়ে। আরো মজার তথ্য হচ্ছে, শাপলা মিডিয়ার অফিস এসকে মুভিজ বাংলাদেশে তাদের অফিস হিসেবে ব্যবহার করছে। তার ইতোমধ্যে বাংলাদেশে সিনেমা প্রযোজনার জন্য লাইসেন্সের আবেদন করেছে।

বোঝা যাচ্ছে ‘ভাইজান এলো রে’, ‘সুপার হিরো’ ও ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া’ সিনেমা তিনটি নিয়ে একধরনের অনিশ্চিয়তা তৈরি হয়েছে প্রযোজকদের মধ্যকার দ্বন্দ্বের কারণে। তবে চলচ্চিত্রের মানুষরা বলছেন শাকিব চাইলে প্রযোজকদের মধ্যকার দ্বন্দ্ব খুব সহজেই মিটে যাবে।

এর বাইরে আবদুল মান্নান পরিচালিত ‘পাঙ্কু জামাই’য়ের প্রযোজক এখন পর্যন্ত মনস্থির করে রেখেছেন ঈদেই সিনেমা মুক্তি দিবেন।

অন্যদিকে জাজ মাল্টিমিডিয়া জিত ফিল্ম ওয়ার্কসের সাথে যৌথভাবে নির্মাণ করেছে ‘সুলতান’। কলকাতার জিত অভিনীত সিনেমাটি অর্ধেক শুটিং শেষ হবার পর যৌথ প্রযোজনার অনুমতি নিয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে সংশ্লিষ্টরা বলছে তারা সব কাজ শেষ করে মুক্তি দিতে পারবে।

সিয়াম আহমেদ অভিনীত ‘পোড়ামন ২’ ও জাজ মুক্তির ঘোষণাও দিয়েছে। তবে জানা গেছে এটিকে তার ‘সুলতান’র বিকল্প হিসেবে প্রস্তুত রেখেছে।

ইতোমধ্যে সেন্সর ছাড়পত্র পেয়েছে কায়েস আরজু অভিনীত ‘আমার প্রেম আমার প্রিয়া’। পরিচালক শামীমুল ইসলাম ঈদে আসার ঘোষণা দিয়েছেন।

অতীতের অভিজ্ঞতা থেকে বলা যায়, এ ঘোষণা পাল্টা ঘোষণা চলবে আরো কিছুদিন। কিন্তু শেষ পর্যন্ত কোন সিনেমা মুক্তি পাবে তা জানা যাবে রমযানের শেষ সপ্তাহে।

এজেডএস/