নাম কেন পূজা চেরি?

ঢাকা, বুধবার, ১৫ আগস্ট ২০১৮ | ৩১ শ্রাবণ ১৪২৫

নাম কেন পূজা চেরি?

পরিবর্তন ডেস্ক ১১:০০ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
নাম কেন পূজা চেরি?

অগ্নি, কৃষ্ণপক্ষের মত জনপ্রিয় সিনেমা ও একাধিক বিজ্ঞাপনে দেখা গেছে তাকে। এবার পুরোদস্তুর নায়িকা হয়ে ‘নূর জাহান’-এর মাধ্যমে বড়পর্দায় আসছেন পূজা চেরি।

প্রশ্ন হতে পারে, এ নামের পেছনে রহস্য কী? কলকাতার আনন্দবাজার পত্রিকার কাছে খোলাসা করলেন বাংলাদেশের এ নায়িকা।

এর পেছনে রয়েছে মজার ঘটনা। জন্মের পর পূজা এতই সুন্দরী ছিলেন যে, তাদের গুরুদেব নাম দেন চেরি। আসলে গুরুদেব থাকতেন জাপানে। সেখানকার চেরি ফুলের সৌন্দর্য নজর কাড়ে সকলেরই। সেই সূত্রেই পূজার সঙ্গে জুড়ে যায় চেরি। যদিও তার আসল নাম জয়িতা রায় পূজা।

শিশুশিল্পী হিসেবে পূজার শুরুটা বেশ চমকপ্রদ। ক্লাস ফোরে পড়াকালে ছোটদের একটি ফ্যাশন শো-এ পূজাকে দেখে পছন্দ হয়ে যায় নির্মাতাদের। তারপর জড়িয়ে গেলেন বিনোদন জগতে।

‘নূর জাহান’ প্রসঙ্গে বললেন, ‘যখন জানতে পারলাম, আমি এই ছবিটার জন্য সিলেক্টেড, শুনে ভীষণ আনন্দ হয়েছিল। তার একটা বড় কারণ— রাজ চক্রবর্তী। উনি এই ছবির সঙ্গে জড়িয়ে। স্বভাবতই আমার উচ্ছ্বাসটা বুঝতেই পারছেন।’

বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে সিনেমাটি প্রযোজনা করছে কলকাতার রাজ চক্রবর্তীর হাউস রাজ চক্রবর্তী প্রডাকশন। নায়ক হিসেবে আছেন নবাগত আদৃত।

ছবির চরিত্র জাহান রাগী ও মেজাজি হলেও পূজা কিন্তু ব্যক্তিগত জীবনে বেশ চুপচাপ ও শান্ত। অবসর সময়ে বাগান করতে ভালোবাসেন।

এই ছবির শুটিং শুরুর সময় নবম শ্রেণিতে পড়তেন পূজা। শুটিংয়ের অবসরে ক্লাসের পড়া করে নিতেন। ছোট থেকে এভাবেই কাজের ফাঁকে নিজের পড়ার সময় খুঁজে নিয়েছেন তিনি। এখন তিনি ব্যস্ত দশম শ্রেণির পড়া নিয়ে।

মধ্যবিত্ত পরিবারের মেয়ে পূজা। বাবা ব্যবসায়ী ও মা গৃহিনী। পূজা জানালেন, ‘বাবা-মা চেয়েছেন, আমি যেন পড়াশোনায় ফাঁকি না দিই। এখনো পর্যন্ত তাদের আমাকে নিয়ে কোনো অভিযোগ নেই। আসলে অভিনয়ের পাশাপাশি গ্র্যাজুয়েশনটাও কমপ্লিট করতে চাই। সেই প্রচেষ্টায় কোনো ফাঁক রাখতে চাই না।’

সুচিত্রা সেনকে আদর্শ মানেন পূজা। কিংবদন্তি অভিনেত্রীর অভিনয় দেখে অনেক কিছু শেখারও চেষ্টা করছেন।

‘নূর জাহান’ মুক্তি পাচ্ছে শুক্রবার। এছাড়া পাইপলাইনে আছে পূজা অভিনীত ‘পোড়ামন ২’।

ডব্লিউএস

 
.


আলোচিত সংবাদ