তারেক মাসুদের জন্মদিনে ৬ গুণীজনকে সম্মাননা

ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০ | ৯ মাঘ ১৪২৬

তারেক মাসুদের জন্মদিনে ৬ গুণীজনকে সম্মাননা

ফরিদপুর প্রতিনিধি ৯:২৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

তারেক মাসুদের জন্মদিনে ৬ গুণীজনকে সম্মাননা

বাংলাদেশি চলচ্চিত্রের খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ৬৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

শুক্রবার বিকালে তারেক মাসুদের নিজ জন্মস্থান ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার পৌরসদরের নুরপুর গ্রামে নানা আয়োজনে তার জন্মদিন পালিত হয়।

তারেক মাসুদের জন্মবার্ষিকী পালন উপলক্ষে ৬ জন গুণীজনকে সম্মাননা দেয়া করা হয়।

আয়োজনের শুরুতেই ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার, তারেক মাসুদের রত্মগর্ভা মাতা নুরুন্নাহার মাসুদ ও উপজেলা নিবার্হী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদসহ অতিথিরা তারেক মাসুদের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে তারেক মাসুদের সমাধিস্থলের পাশেই আয়োজন করা হয় গুণীজন সম্মাননা অনুষ্ঠান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সরকারি কেএম কলেজের সাবেক অধ্যক্ষ মোশায়েদ হোসেন ঢালি। উপস্থিত বক্তারা এসময় তারেক মাসুদের স্মৃতিচারণ করেন এবং তার সমাধিস্থলে একটি জাদুঘর নির্মাণের দাবি জানান।

বিভিন্ন ক্ষেত্রে অবদানের সম্মননা প্রাপ্তরা হলেন— বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী, চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম, খ্যাতিমান আলোকচিত্রী নাসির আলী মামুন, মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, ভাঙ্গা মহিলা কলেজের অধ্যক্ষ এ এইচ এম রেজাউল করিম, সাহিত্যিক ও সাংবাদিক মফিজ ইমাম মিলন।

এছাড়াও খ্যাতিমান চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের জন্মদিন উপলক্ষে তারেক মাসুদ ফাউন্ডেশন খ্যাতিমান লেখকদের নিয়ে ‘নির্বাচিত তারেক মাসুদ সংখ্যা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।

উল্লেখ্য ২০১১ সালের ১৩ আগস্ট কাগজের ফুল চলচ্চিত্রের শ্যুটিং স্পট দেখে মানিকগঞ্জ থেকে ফেরার পথে ঢাকা-আরিচা মহাসড়কের জোকা নামক স্থানে একটি যাত্রীবাহী বাসের সাথে তাদের ব্যবহৃত মাইক্রোবাসের সংর্ঘষ হয়। সেসময় তারেক মাসুদ ও মিশুক মুনিরসহ পাঁচ জন মারা যায়।

এসবি

 

ঢাকা: আরও পড়ুন

আরও