তৃতীয় দিনেও টাঙ্গাইলে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

তৃতীয় দিনেও টাঙ্গাইলে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

টাঙ্গাইল প্রতিনিধি ২:১১ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০১৯

তৃতীয় দিনেও টাঙ্গাইলে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

পরিবহন আইন সংশোধনের দাবিতে টাঙ্গাইলে তৃতীয় দিনের মতো বাস চলাচল বন্ধ রয়েছে। ফলে টাঙ্গাইল শহরের প্রধান বাস টার্মিনাল থেকে বাস ছাড়েননি পরিবহন শ্রমিকরা।

এছাড়া ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বাস চলাচল শূন্য হয়ে পড়েছে। ফলে উত্তর ও দক্ষিণবঙ্গ ছাড়াও টাঙ্গাইল থেকে জামালপুর ময়মনসিংহসহ বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। কাঙ্খিত পরিবহন না পেয়ে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

অন্যদিকে, বাস না চলায় যাত্রীদের ভোগান্তিকে কাজে লাগিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি ও লেগুনা চালকরা। অপরদিকে মহাসড়কে বাস চলাচল না করায় যাত্রীরা ভিড় করছে রেলস্টেশনে।

সরেজমিনে টাঙ্গাইল শহরের নতুন বাস টার্মিনালে দেখা যায়, এ বাস টার্মিনাল থেকে দূর পাল্লার কোন বাস ছাড়েনি। উপজেলাগুলোতেও বাস চলাচল বন্ধ রয়েছে। যাত্রীরা গন্তব্যে পৌঁছানোর জন্য বাস টার্মিনালে দাঁড়িয়ে রয়েছেন। টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন সরকার পরিবর্তন ডটকমকে বলেন, শ্রমিক ও মালিক সমিতির পক্ষ থেকে গাড়ি বন্ধের কোন সিদ্ধান্ত হয়নি। শ্রমিকরা স্বেচ্ছায় গাড়ি চালানো বন্ধ করে দিয়েছেন। এর ফলে টাঙ্গাইল জেলায় সব রোডে যানবাহন চলাচল তৃতীয় দিনের মতো বন্ধ রয়েছে। তবে আশা করা হচ্ছে আজ দুপুর কিংবা বিকেলের দিকে বাস চলাচল স্বাভাবিক হবে।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন পরিবর্তন ডটকমকে বলেন, গত বুধবার সকাল ১১টা থেকে শ্রমিকরা স্বেচ্ছায় প্রায় সব রোডে বাস চলচল বন্ধ করে দেয়। এর ফলে জেলার ভেতরে এবং বাইরে বাস চলাচল বন্ধ রয়েছে। শ্রমিক ফেডারেশনের মিটিং চলছে। আশা করছি মিটিং-এ বাস চলাচল করার সিদ্ধান্ত আসবে বলে তিনি জানান।

এএএন/এমকে

 

ঢাকা: আরও পড়ুন

আরও