সাভারে নকল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সাভারে নকল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান

সাভার প্রতিনিধি ৩:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

সাভারে নকল প্রসাধনী তৈরির কারখানায় অভিযান

ঢাকার সাভারে বিএসটিআই’র অনুমোদন ছাড়াই বিভিন্ন নকল প্রসাধনী সামগ্রী তৈরি ও বাজারজাতকরণের অভিযোগে একটি প্রতিষ্ঠানকে ৩ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার ধ্বংস করা হয়েছে কারখানাটির তৈরি ২৫ লাখ টাকা মূল্যের নকল প্রসাধনী সামগ্রী।

এর আগে বুধবার রাতে র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত সাভারের রাজাশন এলাকার ‘ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লিমিটেড’ কারখানায় অভিযান চালায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমানের নেতৃত্বে অভিযানের সময় বিএসটিআই ও র‌্যাব-৪ এর উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, দীর্ঘদিন ধরে সাভারের রাজাশন এলাকায় বিএসটিআই’র অনুমোদন ছাড়াই অবৈধ ভাবে ফেসিয়াল, হেয়ার জেল, আফটার সেভ ও লোশনসহ প্রায় ১৭ প্রকারের নকল প্রসাধনী তৈরি করে আসছিল ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. নামের প্রতিষ্ঠানটি।

তিনি জানান, গোপন সূত্রে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের ১৭ প্রকারের নকল প্রসাধনী সামগ্রী চিহ্নিত করে তা বুলডোজার দিয়ে ধ্বংস করে দেন।

কারখানার মালিক নাজমুল হক (৪০) ও ব্যবস্থাপক কুতুব উজ্জামান (৩৭)কে আটক করা হয়। পরে ৩ লাখ টাকা জিরিমানা আদায় শেষে তাদের ছেড়ে দেয়া হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান জানান, এসময় নকল পণ্য তৈরি ও তা বাজারজাতকরণের অভিযোগে ইয়াফি বিউটি কনসেপ্ট কেয়ার লি. কোম্পানির মালিক নাজমুল হককে ২ লাখ ও ম্যানেজার কুতুব উজ্জামানকে ১ লাখ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এসবি

 

ঢাকা: আরও পড়ুন

আরও