টাঙ্গাইলে দ্বিতীয় দিনেও বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

টাঙ্গাইলে দ্বিতীয় দিনেও বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

টাঙ্গাইল প্রতিনিধি ১:৫৩ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০১৯

টাঙ্গাইলে দ্বিতীয় দিনেও বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

শ্রমিক পরিবহন আইন সংশোধনের দাবিতে টাঙ্গাইলে দ্বিতীয় দিনের মতো আজ বৃহস্পতিবারও বাস চলাচল বন্ধ রয়েছে।এতে করে হাজারো যাত্রী পড়েছেন বিপাকে।

ফলে টাঙ্গাইল থেকে ঢাকা ও ময়মনসিংহ রোডে এবং উত্তরবঙ্গসহ অন্যান্য জেলার সাথে বাস চলাচল বন্ধ রয়েছে।এছাড়া ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক দিয়েও যানবাহন চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।অনেকেই পায়ে হেঁটে ও তিনচাকার যানে চড়ে গন্তব্যে যেতে দেখা যাচ্ছে। মহাসড়কে যান নেই বললেই চলে।

গতকাল বুধবার সকাল ১১টা থেকে টাঙ্গাইল শহরের নতুন বাস স্টার্মিনাল থেকে সব সড়কে বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন শ্রমিকরা।

এদিকে, বাস না চলাচল করায় সুযোগে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি ও লেগুনা চালকরা। মহাসড়কে বাস চলাচল না করায় অনেকেই আবার ভিড় করছে রেল স্টেশনে।

পরিবহন চালকরা জানান, নতুন সড়ক আইনের কয়েকটি বিষয় সংস্কার না করলে তারা পরিবহন সেক্টরে কাজ করবেন না।বিশাল অংকের জরিমানা ও শাস্তি মাথায় নিয়ে গাড়ি চালাবেন না। আপত্তিকর বিষয়গুলো সংস্কার না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে বলেও জানান তারা।

সরেজমিনে দেখা যায়, আশেকপুর, করটিয়া, ঘারিন্দা, রাবনা বাইপাস, রসুলপুর, এলেঙ্গায় অসংখ্য যাত্রী গাড়ির জন্য দাঁড়িয়ে রয়েছেন। কিন্তু কোন যাত্রীবাহি বাস চলতে দেখা যায়নি।

তবে কিছুসংখ্যক ট্রাক ও কাভার্ডভ্যান চলাচল করছে।বেশির ভাগ সময়ই মহাসড়ক যানবাহন শূণ্য দেখা যাচ্ছে।

এ ব্যাপারে টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি ইকবাল হোসেন পরিবর্তন ডটকমকে বলেন, দ্বিতীয় দিনের মতো আজও টাঙ্গাইলে সব ধরনের বাস চলাচল বন্ধ রয়েছে।

টাঙ্গাইল নতুন বাস টামিনাল থেকে দুর পাল্লার কোন বাস ছাড়েনি। তবে বিকেলের দিকে বাস চলাচল স্বাভাবিক হতে পারে।

এএএন/এমকে

 

ঢাকা: আরও পড়ুন

আরও