লবণের দাম বেশি রাখায় লাখ টাকা জরিমানা

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

লবণের দাম বেশি রাখায় লাখ টাকা জরিমানা

টাঙ্গাইল প্রতিনিধি ৮:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০১৯

লবণের দাম বেশি রাখায় লাখ টাকা জরিমানা

টাঙ্গাইলের সখীপুরে লবণের দাম বেশি রাখায় এক লবণ ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা জান্নাত তাহেরা পৌর এলাকায় সাবাস খাঁ নামের এক পাইকারী ব্যবসায়ীর দোকানে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন।

দুপুরের পর থেকে হঠাৎ অস্থির হয়ে উঠে লবণের বাজার। লবণের দাম বৃদ্ধি পাবে এমন গুজবে মুদি দোকানে ভিড় করতে থাকে ক্রেতারা। উপজেলার গ্রামাঞ্চলের বিভিন্ন বাজারে প্রতি কেজি লবণের প্যাকেট বিক্রি হয় ১০০ টাকা।

জানা যায়, মঙ্গলবার দুপুরের পর থেকেই উপজেলায় বিভিন্ন স্থানে লোকমুখে লবণের মূল্য বেড়ে যাওয়ার গুজব ছড়িয়ে পড়ে। উপজেলার বিভিন্ন এলাকায় মহামারি আকারে এ গুজব ছড়িয়ে যায়। ফলে ক্রেতাদের সামাল দিতে দোকানীদের বেগ পেতে হয়।

ভ্রাম্যমাণ আদালতের পর বাজার ঘুরে দেখা যায়, লবণ কেনার জন্য হুমড়ি খেয়ে পড়ছেন ক্রেতারা। দোকানীরা সঠিকমূল্যেই প্রতিজনকে সর্বোচ্চ ৩ কেজি করে লবণ দিচ্ছেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আয়েশা জান্নাত তাহেরা বলেন, ‘বেশি দামে লবণ বিক্রি করা এবং মূল্য তালিকা প্রদর্শন করতে না পারায় এক পাইকারী ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।’

উপজেলা নির্বাহী অফিসার আমিনুর রহমান বলেন, ‘গুজবের খবর পেয়ে দ্রুত বাজার মনিটরিংয়ে নেমে পড়ি। পরে ব্যবসায়ী ও ক্রেতাদের গুজবে কান না দিতে প্রচারণা চালানো হয়।’

এছাড়া জেলার বিভিন্ন উপজেলায় লবণের দাম বাড়ার গুজব ছড়িয়ে পড়ে। এতে লাইনে দাঁড়িয়ে অনেককেই লবণ কিনতে দেখা যায়।

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও