ভাসানীর মৃত্যুবার্ষিকীতে হাজারো মানুষের ঢল

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

ভাসানীর মৃত্যুবার্ষিকীতে হাজারো মানুষের ঢল

আব্দুল্লাহ আল নোমান, টাঙ্গাইল ৬:৩১ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

ভাসানীর মৃত্যুবার্ষিকীতে হাজারো মানুষের ঢল

বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে টাঙ্গাইলে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষে রোববার টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর মাজারে হাজারো মানুষের ঢল নামে। ফুলে ফুলে ঢেকে যায় ভাসানীর মাজার।

বিনম্র্র শ্রদ্ধা ও ভালোবাসায় মানুষ স্মরণ করে মহান এই নেতাকে। তার অসংখ্য মুরিদান ও ভক্তদের ‘কণ্ঠে যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে মজলুম জননেতার সমাধিস্থল টাঙ্গাইলের সন্তোষে অবস্থিত মাজার প্রাঙ্গণ।

এর ক’দিন আগে থেকেই ভাসানাীর ভক্তরা দেশের বিভিন্ন জায়গা থেকে সন্তোষে আসতে শুরু করেন।

ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন পৃথকভাবে নানা কর্মসূচির আয়োজন করে। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল কোরআনখানী, দোয়া ও মিলাদ মাহফিল, কাঙালিভোজ ইত্যাদি।

দিনের শুরুতে রোববার সকাল সাড়ে ৭টার দিকে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করেন।

এরপর থেকেই মাজারে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক দলসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ করা শুরু হয়।

যেসব সংগঠন মাজারে পুষ্পস্তবক অর্পণ করে তাদের মধ্যে রয়েছে সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও স্থানীয় এমপি ছানোয়ার হোসেনের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি (জেপি), কৃষক শ্রমিক জনতা লীগ, ভাসানী ন্যাপ, ওয়ার্কার্স পার্টি, টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল প্রেসক্লাব, ভাসানী ফাউন্ডেশন, ভাসানীর পরিবার, ভাসানী একাডেমি, ভাসানী কলেজ ইত্যাদি। এতে ভাসানীর মাজারে হাজারো মানুষের ঢল নামে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সকাল সাড়ে ১০টার দিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপি ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করেন। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপি ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, টাঙ্গাইল জেলা বিএনপি সভাপতি শামছুল আলস তোফা, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবালসহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।

কাদের সিদ্দিকী

এদিকে সকাল ১০টার দিকে ভাসানীর মাজারে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় কৃষক শ্রমিক জনতা লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার খোকা বীরপ্রতিক, জেলা কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও