রেললাইন প্রকল্পে দুর্নীতির তথ্য দাতার ওপর হামলা

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

রেললাইন প্রকল্পে দুর্নীতির তথ্য দাতার ওপর হামলা

বাগেরহাট প্রতিনিধি ৫:৪৬ অপরাহ্ণ, নভেম্বর ১৭, ২০১৯

রেললাইন প্রকল্পে দুর্নীতির তথ্য দাতার ওপর হামলা

খুলনা-মংলা রেললাইন প্রকল্পে অনিয়ম দুর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে তথ্য দেওয়ায় ইসরাফিল শেখ (৩২) নামে এক যুবককে মারপিটের ঘটনা ঘটেছে। বাগেরহাটের ফকিরহাট লখপুর এলাকায় রোববার সকালে এ ঘটনা ঘটে।

আহত ইসরাফিল শেখ লখপুর এলাকার ছত্তার শেখের পুত্র।

স্থানীয়রা জানান, ঘটনার দিন সকালে জাড়িয়া মাইট কুমড়া গ্রামের ছত্তার শেখের পুত্র ইসরাফিল বাড়ি থেকে যাওয়ার পথে বিভিন্ন গণমাধ্যমকে তথ্য দেওয়াকে কেন্দ্র করে একই এলাকার ইমান আলীর পুত্র আজিজুল হক ও সিরাজুল ইসলামসহ ১০-১২জন বেধড়ক মারপিট করে। রক্তাক্ত অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে ফকিরহাট উপজেলা হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য খুমেক হাসপাতালে নেওয়া হয়।

এ ব্যাপারে আজিজুল হকের বক্তব্য নেয়ার চেষ্টা করে তাকে পাওয়া যায়নি।

ফকিরহাট মডেল থানার অফিসার ইনচার্জ আবু সাইদ মো. খাইরুল আনাম বলেন, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য গত ৩০ সেপ্টেম্বর দৈনিক কালের কন্ঠ পত্রিকায় শেষ পাতায় ‘খুলনা-মংলা রেললাইন স্থাপন প্রকল্পে ভূমি অধিগ্রহণে ব্যাপক দুর্নীতি ধামা চাপার চেষ্টা প্রশাসনের’ও ‘খুলনা-মংলা রেললাইন নির্মাণে জমি অধিগ্রহণ আলাদিনের চেরাগ সার্ভেয়ার কামাল চক্রের হাতে’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়। গত ১৫ নভেম্বর ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের তালাশ প্রোগ্রামে ১৭৯ পর্বে হরিলুট-৩  খুলনা-মংলা রেললাইন স্থাপন প্রকল্পে সার্ভেয়ার কামাল, আজিজুল হক মাতুব্বরসহ বিভিন্ন ব্যক্তির অনিয়ম দুর্নীতির অনুসন্ধানি প্রতিবেদন প্রকাশ হয়। এসকল প্রতিবেদনে তথ্য দেওয়ায় হামলা হয়েছে বলে ভুক্তভোগি জানায় ইসরাফিল।

এমকে

 

ঢাকা: আরও পড়ুন

আরও