সারাদেশে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সারাদেশে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

গাজীপুর প্রতিনিধি ৬:১৫ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০১৯

সারাদেশে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

নাগরিকদের তথ্য সেবা নিশ্চিত করা এবং অবাধ তথ্য প্রবাহের লক্ষে সারাদেশে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান। তিনি মঙ্গলবার বিকেলে সিটি করপোরেশনের গাছা এলাকায় সিটি করপোরেশনের আঞ্চলিক কেন্দ্রে ডিজিটালাইজড তথ্য সেবা কেন্দ্র উদ্বোধন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ৬৪ জেলায় তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণ করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এই কমপ্লেক্স ভবন হবে ছয় তলা বিশিষ্ট।  স্ব স্ব জেলার তথ্য কমপ্লেক্স ভবনের মাধ্যমে তথ্য মন্ত্রণালয়ের ১৫টি দপ্তর তথা তথ্য মন্ত্রণালয়ের সেবাটি যেন সকল মানুষ পায়।

তিনি আরো বলেন, প্রথম পর্যায়ে ২৮ জেলায় তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য আলোচনা হয়েছে, বাজেট এবং আকার নির্ধারণ করা হয়েছে। দেশের সকল মানুষ যেন তথ্য সেবা পায় এবং তথ্যের অবাধ আদান প্রদান নিশ্চিত হয় সেই কাজটি তথ্য মন্ত্রণালয় করে যাচ্ছে।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলর  হাজী মনিরুজ্জামানসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং সিটির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেএ/এইচকে

 

ঢাকা: আরও পড়ুন

আরও