ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলায় আহত পুলিশ

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলায় আহত পুলিশ

রাজবাড়ী‌ প্র‌তি‌নি‌ধি ১১:০০ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

ইলিশ রক্ষা অভিযানে জেলেদের হামলায় আহত পুলিশ

রাজবাড়ীর কালুখালী উপ‌জেলার পদ্মা নদী‌তে ই‌লিশ রক্ষা অ‌ভিযা‌নে জে‌লে‌দের হামলায় উপ‌জেলা মৎস্য কর্মকর্তাসহ ১২ জন আহত হয়েছে বলে জানা গেছে।

বুধবার সন্ধ্যার পর নদী‌র সাদারচর এলাকায় এ হামলার ঘটনা ঘ‌টেছে।

 

 

এ‌দের ম‌ধ্যে উপ‌জেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, এক পু‌লিশ ও এক আনসার সদ‌স্যের অবস্থা মারাত্মক হওয়া ফ‌রিদপুর মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

হামলায় আহত হ‌য়ে‌ছেন, কালুখালী উপ‌জেলা মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম, সহকারী মৎস্য কর্মকর্তা শাহ‌রিয়ার শাবু, অ‌ফিস সহায়ক নিরাঞ্জন, কালুখালী থানার কন‌স্টেবল হা‌ফিজ ও সজল। সংবাদ‌টি লেখা পর্যন্ত অন্যদের নাম প‌রিচয় জানা যায়‌নি। তবে সুস্থ র‌য়ে‌ছেন অ‌ভিযা‌নে থাকা নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট রোমানা আফ‌রোজ।

কালুখালী থানার ও‌সি কামরুল হাসান জানান, ই‌লিশ রক্ষা অ‌ভিযা‌নে সন্ধ্যার আগে নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট, উপ‌জেলা মৎস্য অফিসের লোকজন, আনসার ও তার থানা পু‌লিশের সদস্যসহ বেশ ক‌য়েকজন নদী‌তে অ‌ভিযা‌নে যান। অ‌ভিযান চলাকালীন সম‌য়ে সন্ধ্যার পর তাদের উপর জে‌লেরা হামলা চালায়।

এ‌তে মৎস্য কর্মকর্তা, তার দুই পু‌লিশ সদস্যসহ বেশ ক‌য়েকজন আহত হ‌য়ে‌ছে। আহত অবস্থায় তা‌দের পাংশা উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে নেওয়া হ‌য়ে‌ছে।  ত‌বে এক কন‌স্টেব‌লের অবস্থা মারাত্মক হওয়ায় ফ‌রিদপু‌রে পাঠা‌নো হ‌য়েছে।

জেলা মৎস্য কর্মকর্তা মোহা. মজিনুর রহমান জানান বিষয়টি নিশ্চিত করে জানান, কালুখালী‌র নদী‌তে ইলিশ রক্ষা অ‌ভিযান চলাকালীন স‌ময়ে ‌জে‌লেরা প্রশাসনসহ তার দপ্ত‌রের কর্মকর্তাদের উপর হামলা ক‌রে‌ছে। এ‌তে উপ‌জেলা মৎস্য কর্মকর্তা, সহকারী মৎস্য কর্মকর্তা-কর্মচারী, পু‌লিশ ও আনসার সদস্য ১২ জন আহতত হ‌য়ে‌ছে।

আহত‌দের উদ্ধার ক‌রে পাংশা উপ‌জেলা স্বাস্থ কম‌প্লে‌কে্্র নেওয়া হয়। সেখা‌নে মৎস্য কর্মকর্তা আব্দুস সালাম এবং এক পুলিশ ও এক আনসার সদ‌স্যের অবস্থা মারাত্মক হওয়ায় তা‌দের‌কে উন্নত চিকিৎসার জন্য ফ‌রিদপুর মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লে পাঠা‌নো হ‌য়েছে।

এআরই

 

ঢাকা: আরও পড়ুন

আরও