নিষেধাজ্ঞাতেও ইলিশ ধরতে গিয়ে স্পিডবোট সংঘর্ষে জেলে নিহত

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

নিষেধাজ্ঞাতেও ইলিশ ধরতে গিয়ে স্পিডবোট সংঘর্ষে জেলে নিহত

শরীয়তপুর প্রতিনিধি ৫:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৯

নিষেধাজ্ঞাতেও ইলিশ ধরতে গিয়ে স্পিডবোট সংঘর্ষে জেলে নিহত

নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদীতে ইলিশ ধরতে গিয়ে দুই স্পিডবোটের সংঘর্ষে স্বপন (৩৮) মোল্লা নামের এক জেলে নিহত হয়েছেন। এ ঘটনায় আরো পাঁচ জেলে আহত হওয়ার খবর পাওয়া গেছে।

বুধবার ভোর সাড়ে ৪টার দিকে শরীয়তপুরের জাজিরা উপজেলার বড়কান্দি ইউনিয়নের পালেরচর ঝিনুক মার্কেট এলাকার পদ্মা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

নিহত স্বপন মোল্লা উপজেলার পূর্বনাওডোবা ইউনিয়নের হাসেম ফরাজীকান্দি গ্রামের হাকিম মোল্লার ছেলে।

আহতরা জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়ে আত্মগোপনে চলে গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, নিষেধাজ্ঞা অমান্য করে বুধবার ভোরে স্পিডবোট নিয়ে পদ্মা নদীতে ইলিশ শিকার করতে যায় স্বপন মোল্লা ও তার সহযোগীরা। স্পিডবোট উপজেলার পালের চর বাজার সংলগ্ন এলাকায় পৌঁছলে নিয়ন্ত্রণ হারিয়ে আরেকটি স্পিডবোটের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। তখন স্বপন মোল্লা গুরুতর আহত হয়। অন্যান্য জেলেরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় জাজিরা থানা পুলিশ চার জনকে আটক করে।

আটককৃতরা হলেন আজগর (২৫), হাবিব আকন (৪৫), দবির ফকির (২৫), মনির হোসেন (২৫)। লাশ ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বেলায়েত হোসেন বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকার করতে গিয়ে দুটি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষে এক জেলে নিহত হন। এসময় অন্য জেলেরা পালিয়ে গেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এইচআর

 

ঢাকা: আরও পড়ুন

আরও